একমাত্র ম্যাচের টেস্ট সিরিজ শেষ। ভারতের টেস্ট স্কোয়াডে থাকা ক্রিকেটারদের এবার দেশে ফিরে যাবার পালা। আজ সকাল থেকেই তাই টেস্ট স্কোয়াডে থাকা সাতজন ক্রিকেটার, যারা ওয়ানডে স্কোয়াডে নেই, তারা আলাদা আলাদা ফ্লাইটে ফিরে যাচ্ছেন দেশে। আবার ওয়ানডে স্কোয়াডে থাকা অধিনায়ক ধোনিসহ আট ক্রিকেটার ঢাকা আসছেন আজ বিকালেই।
আলাদা আলাদ ফ্লাইটে ফিরে যাওয়ার কারণ, সবাই নির্দিষ্ট এক শহরে যাচ্ছেন না। সবাই ফিরছেন নিজ নিজ বাড়িতে। যে কারণে আলাদা আলাদা শহরে, আলাদা আলাদা ফ্লাইট।
সকাল সাড়ে ১০টায়ই দিল্লির উদ্দেশে বিমানে ওঠেন ইশান্ত শর্মা এবং করন শর্মা। এরপর একে একে ফিরে যান হরভজন সিং, মুরালি বিজয়, চেতেশ্বর পুজারা, বরুন অ্যারোন এবং ঋদ্ধিমান সাহা।
বিকাল সাড়ে ২০টা নাগাট জেট এয়ারওয়েজের একটি বিমানে করে বাংলাদেশে আসার কথা রয়েছে অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি, সুরেষ রায়না, রবিন্দ্র জাদেজা, মোহিত শর্মা, আম্বাতি রাইডু, অক্ষর প্যাটেল, ধাওয়াল কুলকার্নি এবং স্টুয়ার্ট বিনি।
টেস্ট এবং ওয়ানডে- দুই স্কোয়াডেই থাকা সাত ক্রিকেটার থেকে যাচ্ছেন ওয়ানডে খেলার জন্য। এরা হলেন : বিরাট কোহলি, রোহিত শর্মা, রবিচন্দ্র অশ্বিন, উমেষ যাদব, শিখর ধাওয়ান, আজিঙ্কা রাহানে এবং ভুবনেশ্বর কুমার।
১৮ জুন মিরপুরে শুরু হওয়ার কথা রয়েছে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। এরপর ২১ জুন দ্বিতীয় ওয়ানডে এবং ২৪ জুন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে তৃতীয় এবং শেষ ওয়ানডে।
ভারতের ওয়াডে স্কোয়াড : মহেন্দ্র সিং ধোনি, শিখর ধাওয়ান, বিরাট কোহলি, রোহিত শর্মা, সুরেষ রায়না, আজিঙ্কা রাহানে, রবিন্দ্র জাদেজা, আম্বাতি রাইডু, অক্ষর প্যাটেল, রবিচন্দ্র অশ্বিন, ধাওয়াল কুলকার্নি, স্টুয়ার্ট বিনি, উমেষ যাদব, মোহিত শর্মা এবং ভুবনেশ্বর কুমার।

print