ধর্মীয় অনুভূতিতে আঘাত হানার অভিযোগে দায়ের করা মামলায় জামিনের পর এবার মুক্তি পেলেন সাবেক ডাক, টেলিযোগাযোগ ও প্রযুক্তি মন্ত্রী লতিফ সিদ্দিকী। জামিনে মুক্তির সকল কাগজপত্র যাচাই শেষে সোমবার বিকেল পৌনে ৫ টায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের প্রিজন সেল থেকে তাকে মুক্তি দেওয়া হয়।

ঢাকা কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার ফরমান আলী জাগো নিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে, গত ২৩ জুন বিচারপতি নিজামুল হক নাসিম ও বিচারপতি ফরিদ আহমেদ শিবলীর সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ ১০ টি মামলায় লতিফ সিদ্দিকীর অন্তর্বর্তীকালীন জামিন দেন। তবে নথি সংক্রান্ত জটিলতা ও অসুস্থতার কারণে তাকে মুক্তি দেয়া হয়নি। অবশেষে শারীরিক অবস্থা আগের চেয়ে ভালো হওয়ায় তাকে জামিন দেয়া হয়েছে।

প্রসঙ্গত, গত বছর ২৯ সেপ্টেম্বর যুক্তরাষ্ট্রের একটি অনুষ্ঠানে পবিত্র হজ, মহানবী (সা.) ও তাবলীগ জামাত সম্পর্কে আব্দুল লতিফ সিদ্দিকী আপত্তিকর মন্তব্য করেন। তার মন্তব্য নিয়ে ব্যাপক সমালোচনার ঝড় বয়ে যায়। রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে তার বিরুদ্ধে ১০ টি মামলা দায়ের করা হয়। এর মধ্যে চট্টগ্রামে ৭টি, লক্ষীপুরে ১টি, চাঁপাইনবাবগঞ্জে ১টি ও ঢাকায় ১টি। এসব মামলার বেশ কটিতে জারি করা হয় গ্রেফতারি পরোয়ানা।  গত ১২ অক্টোবর মাত্র কয়েক ঘণ্টার মধ্যে মন্ত্রিসভা থেকে অপসারণের প্রজ্ঞাপন জারি ও আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর পদ থেকে তাকে অব্যাহতি দেওয়া হয়।

print