সদ্য প্রয়াত সমাজকল্যাণমন্ত্রী সৈয়দ মহসিন আলী ছিলেন মৌলভীবাজার-৩ আসনের (সদর-রাজনগর) সংসদ সদস্য। তাঁর মৃত্যুতে ওই আসনটি স্বাভাবিকভাইে শূন্য হয়েছে। যদিও আসনটি শূন্য ঘোষণা করে গেজেট প্রকাশিত হয়নি। আর উপনির্বাচনেরও ঘোষণা আসেনি।

তবে তার আগেই ওই আসনে প্রার্থী নিয়ে শুরু হয়েছে প্রচারণা। এর শুরুতেই নাম এসেছে মহসিন আলীর স্ত্রী সৈয়দা সায়রা মহসিনের। তাঁকে এমপি হিসেবে দেখতে চেয়ে ফেসবুকে একটি পেজ খোলা হয়েছে। পেজের নাম ‘সায়রা মহসিনকে এমপি হিসেবে দেখতে চাই’।

সৈয়দ মহসিন আলীর পবিারের পক্ষ থেকে বলা হচ্ছে, পেজটি আওয়ামী লীগের কর্মী ও মহসিন আলীর সমর্থকরা করেছেন। তবে এই সমর্থকদের মধ্যে তাঁর মেয়ে সৈয়দা সানজিদা শারমিনও রয়েছেন।

সানজিদা শারমিন গণমাধ্যমকে জানান, আব্বার অনেক স্বপ্ন অপূর্ণ রয়ে গেছে। মৌলভীবাজারকে নিয়ে তাঁর অনেক স্বপ্ন ছিলো। এই স্বপ্নগুলো পূরণের জন্য আমরা চাচ্ছি এই আসনে আম্মা যেনো প্রার্থী হন। আমরা তাঁকে এ কথা জানিয়েছিও। দলীয় নেতা-কর্মীরাও চাচ্ছেন আম্মা প্রার্থী হোক। কিন্তু আব্বার মৃত্যুতে মানসিকভাবে বিধ্বস্ত থাকায় আম্মা এখনো এ ব্যাপারে কিছু বলেননি। আশা করছি, দু’একদিন পর তিনি সম্মতি জানাবেন।

মৌলভীবাজার-৩ আসনের পরপর দু’বারের সংসদ সদস্য ছিলেন সৈয়দ মহসিন আলী। প্রথমবার ২০০৮ সালের ২৯ ডিসেম্বরের নির্বাচনে তিনি বার বারের অর্থমন্ত্রী বিএনপির প্রতিষ্ঠাকালীন ও স্থায়ী কমিটির সদস্য এম. সাইফুর রহমানকে তিনি পরাজিত করে সংসদ সদস্য নির্বাচিত হন। সর্বশেষ ২০১৪ সালের ৫ জানুয়ারির নির্বাচনেরও সংসদ সদস্য ছিলেন তিনি। এর আগে মৌলভীবাজার পৌরসভার তিন বারের নির্বাচিত চেয়ারম্যান ছিলেন।

print