আইপিএল থেকে দু-বছরের জন্য চেন্নাই সুপার কিংস নিষিদ্ধ হওয়ার পরেই ক্রিকেটমহলে জল্পনা চলছিল কি করবেন ধোনি। সব জল্পনায় জল ঢেলে, ধোনি নিজেই জানিয়েছেন, আগামী আইপিএলে অন্য দলের হয়ে তিনি খেলবেন।

তবে নবম ও দশম আইপিএল নিলামে উঠছেন না মহেন্দ্র সিং ধোনি। ১০ জনের বিশেষ পুলে রাখা হয়েছে নির্বাসিত ফ্র্যাঞ্চাইজি চেন্নাই সুপার কিংসের অধিনায়ক ধোনিকে।

গড়াপেটায় দায়ে আইপিএল নাইন ও টেন থেকে নির্বাসিত চেন্নাই সুপার কিংস এবং রাজস্থান রয়্যালস। সুপ্রিম কোর্টের নির্দেশে লোধা কমিটি এই দু’টি ফ্র্যাঞ্চাইজিকে দু’ বছরের নির্বাসন দেয়। বোর্ডও লোধা কমিটির সিদ্ধান্তকে স্বাগত জানায়।

ফলে নবম ও দশম আইপিএল চেন্নাই ও রাজস্থান থেকে নতুন দু’টি ফ্র্যাঞ্চাইজির জন্য দরপত্র ঘোষণা করে বিসিসিআই৷বৃহস্পতিবার ফ্র্যাঞ্চাইজি গুলির সঙ্গে বোর্ডের মিটিংয়ে নির্বাসিত চেন্নাই ও রাজস্থান ফ্র্যাঞ্চাইজির মোট ১০ জন ক্রিকেটারের জন্য একটি বিশেষ পুল তৈরি করা হয়।

যে পুলে ধোনি ছাড়াও রয়েছেন রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, সুরেশ রায়না এবং রাজস্থান রয়্যালসের অজিঙ্ক রাহানে, মোহিত শর্মা এবং শেন ওয়াটসন। এছাড়াও রয়েছেন আরও তিন ক্রিকেটার। এই ১০ ক্রিকেটারকে কিনতে পারবে কেবলমাত্র নতুন দু’টি ফ্র্যাঞ্চাইজি।

বাকি ক্রিকেটারেদর নিলামে তোলা হবে৷নিলামের ক্রিকেটারদের কিনতে পারবে যে কোনও ফ্র্যাঞ্চাইজি। ফলে ধোনির  চেন্নাইয়ের হয়ে খেলার সম্ভাবনা থেকেই যাচ্ছে। চেন্নাইয়ের নতুন ফ্র্যাঞ্চাইজির হয়ে ফের মাঠে নামতে পারেন ধোনি-রায়নারা।

print