ইস্তানবুল বিমানবন্দরে পুলিশের গুলি খাওয়ার সঙ্গে সঙ্গে নিজের শরীরে থাকা বোমার বিস্ফোরণ ঘটিয়েছেন একজন হামলাকারী। ভিডিওতে ধরা পড়েছে সেই আত্মঘাতীর নিজ শরীরে বিস্ফোরণ ঘটানোর দৃশ্য।

বিমানবন্দরের সিসিটিভি-তে ধারণ করা ওই ভিডিওতে দেখা যায়, হামলাকারীকে এক পুলিশ কর্মকর্তা গুলি করলে তিনি নিজের সঙ্গে থাকা বোমার বিস্ফোরণ ঘটান। এসময়ে ওই পুলিশ কর্মকর্তাসহ আতঙ্কিত লোকজনকে দৌড়াতে দেখা যায়।

উল্লেখ্য, তুরস্কের প্রধানমন্ত্রী বিনালি ইলদিরিম এ হামলার জন্য ইসলামিক স্টেট (আইএস)-কে দায়ী করেছেন। তবে এখনও কেউ এই হামলার দায় স্বীকার করেনি।

ওই হামলায় ৩৬ জন নিহতের কথা নিশ্চিত করেছেন তুর্কি প্রধানমন্ত্রী। তাদের মধ্যে কয়েকজন বিদেশি নাগরিকও রয়েছেন বলে এক বিবৃতিতে তিনি জানান। তবে তাদের পরিচয় নিশ্চিত করা যায়নি। হামলার পর বিমানবন্দর বন্ধ করে দেওয়া হয়। হামলাকারী নিহত হয়েছেন, তা নিশ্চিত হওয়ার পর বিমানবন্দরটি পুনরায় খুলে দেওয়া হয় বলেও বিনালি ইলদিরিম জানিয়েছেন।

দেশটির রাষ্ট্রপতি রজব তাইয়্যেব এরদোয়ান বলেন, ‘আন্তর্জাতিক সন্ত্রাসবিরোধী লড়াইয়ের সন্ধিক্ষণে এই হামলা হলো। ইস্তাম্বুলের মতো পৃথিবীর যে কোনও বিমানবন্দরে বা শহরে এ ধরনের হামলা হতে পারে।’

সূত্র: ডেইলি মেইল।

print