জিয়ানগর প্রতিনিধি ঃ পিরোজপুরের জিয়ানগরে আর্তমানবতার সেবায় কাজ করে যাচ্ছে সেচ্ছাসেবী সংগঠন ব্রাদার্স ওয়েলফেয়ার অর্গানাইজেশন।সংগঠনটি গত ৫ বছর ধরে জিয়ানগর উপজেলায় বিভিন্ন সমাজসেবা মূলক কাজ করে যাচ্ছে। এছাড়া চট্রগ্রামেও এর একটি শাখা প্রতিষ্ঠান রয়েছে। যার মাধ্যমে বিভিন্ন ধরনের সমাজসেবা মূলক কাজ পরিচালিত হচ্ছে। জিয়ানগর উপজেলার বালিপাড়া ইউনিয়নের কিছু যুবক এ সংগঠনটির মাধ্যমে এলাকায় নানা ধরনের সমাজসেবা মূলক কাজ চালিয়ে যাওয়ার কারনে অনেকের প্রেরণা ও উৎসাহ পাচ্ছে সংগঠনটি সামনের দিকে এগিয়ে যাবার ক্ষেত্রে।
এ স্চ্ছোসেবী সংগঠনটির গৃহীত বিভিন্ন কার্যক্রমের মধ্যে রয়েছে ফ্রি চিকিৎসা ক্যাম্প ও বিনামূল্যে ঔষধ বিতরণ, চক্ষুশিবির, ফ্রি রক্তের গ্রুপিং নির্ণয় ও রক্তদান কর্মসূচী, দরিদ্র মেধাবী শিক্ষার্থীদের পড়াশুনার জন্য আর্থিক সহায়তা প্রদান, বিভিন্ন মসজিদ, মাদ্রাসায় আর্থিক অনুদান প্রদান, যৌতুক, বাল্য বিবাহ, ইফটিজিং ও মাদক বিরোধী নানা সচেতনতা মূলক প্রচারনা, বিভিন্ন ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠানে আর্থিক অনুদান প্রদান, দরিদ্র রোগীদের চিকিৎসার জন্য আর্থিক সহায়তা প্রদান, বজ্রপাত সম্পর্কে সচেতনতা মূলক প্রচারণা, শীত মৌসুমে শীতার্তদের মাঝে কম্বল বিতরণ, রমজান ও ঈদের সময় অসহায় ও দরিদ্র পরিবারের মাঝে ইফতার, খাদ্য সামগ্রী ও বস্ত্র বিতরণ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও সড়কে বনজ ও ফলজ গাছের চারা রোপন সহ বিভিন্ন ধরনের সামাজিক ও উন্নয়ন মূলক কাজ করে যাচ্ছে।
এ ব্যাপারে ব্রাদার্স ওয়েলফেয়ার অর্গানাইজেশনের সভাপতি ডাঃ মোঃ আবু হানিফ বলেন, দেশের অনেক দরিদ্র, অসহায় ও সুবিধা বঞ্চিত মানুষ রয়েছে যাদের খোঁজ অনেকে রাখেনা। তাই এসব সুবিধা বঞ্চিত মানুষের পাশে আমরা দাঁড়াতে চাই সহযোগীতার হাত নিয়ে।

print