হাসিবুল হাসান : পিরোজপুরের নাজিরপুরে দক্ষিণ ঝনঝনিয়া গ্রামে মসজিদ নির্মান কাজে চাঁদা দাবী করে ও মসজিদ কমিটির সভাপতিকে হত্যার হুমকি দিয়ে মসজিদ নির্মান কাজে বাধা দেয়ার অভিযোগ পাওয়া গেছে। বর্তমানে অর্ধেক নির্মান অবস্থায় মসজিদটির কাজ বন্ধ রয়েছে। এ ঘটনায় এলাকাবাসীর মধ্যে তীব্র ক্ষোভের সৃষ্টি হয়েছে।
এলাকাবাসীরা জানায়, নাজিরপুর উপজেলার মালিখালী ইউনিয়নের দক্ষিণ ঝনঝনিয়া গ্রামের স্থানীয় এলাকাবাসী মিলে দক্ষিণ ঝনঝনিয়া বায়তুল মামুর জামে মসজিদ নামের একটি মসজিদ নির্মান কাজ শুরু করে। এলাকাবাসীর আর্থিক সহযোগীতায় এবং মসজিদ কমিটির চেষ্টায় সুন্দরভাবেই মসজিদ নির্মান কাজ চলছিল। তবে কিছু দিন ধরে স্থানীয় মৃত তাসেন উদ্দিন শেখের পুত্র মোঃ ছিদ্দিকুর রহমান শেখ ও কন্যা হোসনেয়ারা করিমুন ঐ মসজিদ নির্মানের স্থানে তাদের জমি আছে জানিয়ে চাঁদা দাবি করে এবং মসজিদ কমিটির সভাপতি মুক্তিযোদ্ধা মোঃ নজরুল ইসলামকে মসজিদ নির্মানের কাজ বন্ধ করার জন্য হুমকি দিতে থাকে।
মসজিদ কমিটির সভাপতি মুক্তিযোদ্ধা মোঃ নজরুল ইসলাম জানান, এলাকাবাসীর দানের জমির উপরই সকলের মতামত নিয়ে আমরা এই মসজিদ নির্মানের কাজ শুরু করি। কিন্তু মসজিদের বিল্ডিং এর নির্মান কাজ মধ্য পথে এলে স্থানীয় মোঃ ছিদ্দিকুর রহমান শেখ ও তার বোন হোসনেয়ারা করিমুন মসজিদ তৈরির স্থানে তাদের জমি আছে বলে জানিয়ে চাঁদা দাবি করে। তিনি মসজিদ নির্মান কাজের দেখাশুনা ও তদারকি করায় ছিদ্দিকুর ও হোসনেয়ারা মসজিদ নির্মান কাজে বাধা প্রদান করে তাকে বিভিন্ন রকম ভয় ভীতিসহ হত্যার হুমকি দিতে থাকে। এ ঘটনায় তিনি গত ০৮জুন/১৬ নিজে বাদী হয়ে নাজিরপুর থানায় ছিদ্দিকুর ও হোসনেয়ারার নামে একটি সাধারন ডায়রী করেন।
স্থানীয় মালিখালী ইউনিয়নের ২নং ইউপি সদস্য আতাহার আলী শেখ জানান, আমরা এলাকাবাসী সকলে একমত হয়ে মিলেমিশে এই মসজিদ নির্মানের কাজ শুরু করি। কিন্তু মাঝপথে এলাকার ছিদ্দিকুর ও হোসনেয়ারা মসজিদ নির্মানের স্থানে তাদের জমি আছে বলে অহেতুক মিথ্যা দাবি করে মসজিদ নির্মান কাজে বাধা প্রদান করে আসছে।
এ ব্যাপারে অভিযুক্ত ছিদ্দিকুর রহমানের সাথে মুঠোফোনে যোগাযোগ করার চেষ্টা করা হলেও তার সাথে কোন প্রকার যোগাযোগ করা সম্ভব হয়নি।

print