স্বরূপকাঠি প্রতিনিধি :স্বরূপকাঠিতে সংখ্যালঘুদের অধিকার নিশ্চিত করনে সংবিধানের আলোকে সকল প্রকার নাগরিক অধিকার প্রাপ্তি, আইনের আশ্রয় লাভ, সম্পত্তি ও সম্ভ্রম এবং সুরক্ষা নিশ্চিত করার লক্ষ্যে ‘সুরক্ষা,নাগরিক অধিকার ও মর্যাদা (সু-না-ম)’  কমিটি গঠন করা হয়েছে।
বর্তমান সময়ের ক্রান্তিকালে সাম্য ও মৈত্রির বাহন হিসাবে যুব সমাজকে প্রস্তুত করা, পিছিয়ে পড়া মানুষের পাশে দাড়ানো এবং সংখ্যালঘুদের অধিকার নিশ্চিত করনে তরুন সমাজকে নিয়ে মানবাধিকার সুরক্ষক দল তৈরী জন্য ‘শারি’ পরিচালিত সংখ্যালঘুদের অধিকার নিশ্চিতকরন প্রকল্পের সহায়তায় দেশের ৪টি জেলার ১৬টি উপজেলায় ‘সুরক্ষা,নাগরিক অধিকার ও মর্যাদা (সু-না-ম) কমিটি গঠনের উদ্যোগ গ্রহন করা হয়েছে।
এরই ধারাবহিকতায় পিরোজপুর জেলার ৪টি উপজেলা পিরোজপুর সদর, নাজিরপুর,কাউখালী ও স্বরুপকাঠী উপজেলায় এ কমিটি গঠন করা হয়।
শনিবার সকালে স্বরুপকাঠী মডেল প্রাথমিক বিদ্যালয় মিলনায়তনে বেসরকারী উন্নয়ন সংস্থা ‘শারি’র সহযোগিতায় উপজেলা মন্দির কমিটির সভাপতি হিমাংশু কুমার কর্মকার এর সভাপতিত্বে  অনুষ্ঠানে শারি’র প্রকল্প সমন্বয়কারী রঞ্জন বকসী নুপু সু-না-ম’র বিভিন্ন কর্মপরিকল্পনা উপস্থাপন করেন। সভায় উপস্থিত থেকে বক্তব্য রাখেন, সু-না-মের এডভোকেসি অফিসার পলাশ দাস, পিরোজপুর জেলা ফোকাল পার্সন খালিদ আবু,স্বরুপকাঠি পৌর প্যানেল মেয়র রতন লাল দত্ত,উপজেলা পুজাঁ উদযাপন পরিষদের সাংগঠনিক সম্পাদক মানিক সরকার, যুগান্তর’র স্বরুপকাঠি প্রতিনিধি কাওসার আহমেদ। সভায় স্বাধীন আইচকে সভাপতি কৃষ্ণ দাসকে সাধারণ সম্পাদক এবং পিকলু আইচকে কোষাধ্যক্ষ করে ২৫ সদস্য বিশিষ্ট সু-না-ম স্বরুপকাঠি উপজেলা কমিটি গঠন করা হয়েছে।

print