স্টাফ রিপোর্টার : পিরোজপুর জেলায় সংখ্যালঘুদের অধিকার নিশ্চিত করনে সংবিধানের আলোকে সকল প্রকার নাগরিক অধিকার প্রাপ্তি, আইনের আশ্রয় লাভ, সম্পত্তি ও সম্ভ্রম এবং সুরক্ষা নিশ্চিত করার লক্ষ্যে ‘সুরক্ষা,নাগরিক অধিকার ও মর্যাদা (সু-না-ম)’ কমিটি গঠন করা হয়েছে।
বর্তমান সময়ের ক্রান্তিকালে সাম্য ও মৈত্রির বাহন হিসাবে যুব সমাজকে প্রস্তুত করা, পিছিয়ে পড়া মানুষের পাশে দাঁড়ানো এবং সংখ্যালঘুদের অধিকার নিশ্চিত করনে তরুন সমাজকে নিয়ে মানবাধিকার সুরক্ষক দল তৈরী জন্য ‘শারি’ পরিচালিত সংখ্যালঘুদের অধিকার নিশ্চিতকরন প্রকল্পের সহায়তায় দেশের ৪টি জেলার ১৬টি উপজেলায় ‘সুরক্ষা,নাগরিক অধিকার ও মর্যাদা (সু-না-ম) কমিটি গঠনের উদ্যোগ গ্রহন করা হয়েছে।এরই ধারাবহিকতায় পিরোজপুর জেলার এ কমিটি গঠন করা হয়েছে।
শুক্রবার সকালে পিরোজপুর চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি মিলনায়তনে বেসরকারী উন্নয়ন সংস্থা ‘শারি’র সহযোগিতায় এবং স্থানীয় সামাজিক উন্নয়ন সংস্থা ‘ই পিরোজপুরের আয়োজনে এক বর্ধিত সভায় পিরোজপুর জেলা কমিটি গঠন করা হয়।
পিরোজপুর প্রেসক্লাব সভাপতি মাহমুদ হোসেনের সভাপতিত্বে সভায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা তথ্য কর্মকর্তা মো: রিয়াদুল ইসলাম। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বেসরকারি উন্নয়ন সংস্থা শারি’র নির্বাহী পরিচালক প্রিয় বালা বিশ্বাস এবং সু-না-ম’র বিভিন্ন কর্মপরিকল্পনা উপস্থাপন করেন শারি’র প্রকল্প সমন্বয়কারী রঞ্জন বকসী নুপু। সভা পরিচালনা করেন সু-না-ম’র পিরোজপুর জেলা মিডিয়া কো-অর্ডিনেটর খালিদ আবু। এছাড়া সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, বাসস জেলা প্রতিনিধি গৌতম চৌধুরী, ইত্তেফাক স্টাফ রিপোর্টার মনিরুজ্জামান নাসিম, পিরোজপুর প্রেসক্লাব সাবেক সভাপতি এ কে আজাদ, পিরোজপুর প্রেসক্লাব সাধারণ সম্পাদক রেজাউল ইসলাম শামীম, কৃষি কর্মকর্তা জগৎপ্রিয় দাস বিশু, পিরোজপুর প্রেসক্লাব সহ-সভাপতি শিরিনা আফরোজ, সাংবাদিক শেখ জাকির আহম্মেদ প্রমুখ। সভা শেষে গৌতম চৌধুরী কে সভাপতি ও খালেদা আক্তার হেনাকে সাধারণ সম্পাদক করে ২৫ সদস্য বিশিষ্ট পিরোজপুর জেলা সু-না-ম এর কমিটি গঠন করা হয়।

print