মঠবাড়িয়া প্রতিনিধি : মঠবাড়িয়া উপজেলার ধানীসাফা বাজার-মিরুখালী বাজার সওজের সড়কের ২টি কালভার্টের সংযোগ সড়ক না করায় শিক্ষার্থীসহ জনসাধারণের পোহাতে হচ্ছে চরম দুর্ভোগ। অন্যদিকে ধানীসাফা-মিরুখালী ডাক্তার বাড়ির খালে নির্মিত কালভার্টের টানা ভীম ১ মাস পার হতে না হতেই ভেঙ্গে পড়েছে।
জানাযায়, প্রধানমন্ত্রীর কার্যালয়ের নির্দেশে উপজেলার ধানীসাফা বাজার থেকে মিরুখালী বাজার পর্যন্ত সওজের ৮ কিলোমিটার সড়কের কার্পেটিং এবং ৪টি কলভার্টের কাজ সম্প্রতি শেষ হয়েছে।  বেগম শেখ ফজিলাতুন্নেছা মহিলা কামিল মাদ্রাসা সংলগ্ন ডাক্তার বাড়ি খালের কালভার্টটি নির্মানের পর ১ মাস পার না হতেই টানা ভীম ভেঙ্গে পড়েছে। সরেজমিনে দেখা গেছে পূর্ব দিকের ২ উইং ওয়ালের ২টি টানা ভীমের একটি ভেঙ্গে পড়েছে। টানা ভীম ভেঙ্গে পড়ায় জনমনে কাজের মান নিয়ে সংশয়ের সৃষ্টি হয়েছে।
এছাড়া উক্ত কালভার্টসহ মিরুখালী কলেজের সামনে ধোপার খালে নির্মিত কালভার্ট ২টির সংযোগ সড়ক নির্মিত না হওয়ায় মাদ্রাসা ও কলেজগামী শিক্ষার্থীসহ জনসাধরনের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে।
বেগম শেখ ফজিলাতুন্নেছা মহিলা কামিল মাদ্রাসার শিক্ষার্থী ১০ম শ্রেনীর বুশরা, ৯ম শ্রেনীর নাফিছা ও ৮ম শ্রেনীর আফসানা জানায়, কালভার্টের সংযোগ সড়ক না থাকায় প্রতিদিন তাদের জীবনের ঝুঁকি নিয়ে সুপারি গাছের সাঁকো পার হতে হয়। মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা আবুল কালাম শরীফ দ্রুত সংযোগ সড়ক নির্মাণের দাবী জানান।
কাজের ঠিকাদার জয়দেবের সাথে যোগাযোগ করলে তিনি টানা ভীম ভেঙ্গে পড়ার কথা স্বীকার করে জানান, পানি বেশী থাকায় কাজে কিছু সমস্যা হয়েছে। আগামী শুকনা মৌসুমে সংযোগ সড়ক নির্মাণসহ বাকী কাজ করবেন বলে তিনি জানান।
এ ব্যাপারে সওজের পিরোজপুর অফিসের নির্বাহী প্রকৌশলী ফজলে রাব্বির মুঠো ফোনে যোগাযোগ করলে তিনি ফোন রিসিভ করেন নাই।

print