স্টাফ রিপোর্টার  :  পিরোজপুর শহরের কালিবাড়ী সড়কে রোববার রাতে আগুনে একটি মার্কেট পুড়ে গেছে। রাত ১২ টার দিকে এ অগ্নিকান্ডের আটটি দোকান সম্পূর্ণ এবং দুটি বসত বাড়ির আংশিক পুড়ে গেছে।
স্থানীয়দের সুত্রে জানা যায়,  রোববার রাত ১২টার দিকে শহরের কালিবাড়ি সড়কের পুরাতন কাপুড়িয়া পট্টি এলাকায় হঠাৎ আগুন দেখে তারা বাইরে বেরিয়ে আসে । তাদের দেয়া খবর পেয়ে পিরোজপুর ফায়ার সার্ভিসের দুটি ইউনিট দ্রুত ঘটনা স্থলে চলে এসে স্থানীয়দের সহায়তায় আগুন নিভানোর কাজ শুরু করে। পরে খবর পেয়ে পার্শ্ববর্তী নাজিরপুর ও ভান্ডারিয়া উপজেলার ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট এসে প্রায় ঘন্টা খানেকের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। কিন্তু ইতোমধ্যেই ১টি হোটেল, মিম স্টোর নামের একটি প্লাস্টিকের দোকান , প্রসাধনীর দোকান সহ ৮টি দোকান সম্পূর্ণ পুড়ে ছাই হয়ে যায়।  তাৎক্ষনিক ব্যবসায়ীদের দাবী ক্ষতির পরিমাণ প্রায় ত্রিশ থেকে চল্লিশ লক্ষ টাকা হবে।
পিরোজপুর ফায়ার সার্ভিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা রফিকুল ইসলাম রাজা  জানান, মার্কেটের হারুনর রশিদের হোটেল ঘর থেকে আগুনের সুত্রপাত বলে তাদের প্রাথমিক ধারনা। তিনি বলেন, আগুনে আটটি দোকান সম্পূর্ণ এবং দুইটি বসতবাড়ির আংশিক পুড়ে গেছে। আনুমানিক ক্ষয়ক্ষতির পরিমান প্রায় ত্রিশ লক্ষাধিক টাকা হবে বলে তিনি জানান।
পিরোজপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাসুমুর রহমান বিশ্বাস জানান, প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে একটি হোটেলের চুলা থেকে এ আগুনের সূত্রপাত হয়। তবে তদন্ত সাপেক্ষে এ বিষয়ে স্পষ্ট বলা যাবে।
পিরোজপুর জেলা প্রশাসক মো: খায়রুল আলম সেখ সোমবার সকালে অগ্নিকান্ডস্থল পরিদর্শন করেছেন।

print