স্পোর্টস ডেস্ক: বাংলাদেশের তৃতীয় খেলোয়াড় হিসেবে পাকিস্তান সুপার লিগ (পিএসএল) টি-টুয়েন্টি ক্রিকেটে অভিষেক হয়েছে ব্যাটসম্যান মাহমুদুল্লাহ রিয়াদের। নিজের অভিষেক ম্যাচে ব্যাট করার সুযোগ পেলেও, বল করেননি তিনি। ব্যাট হাতে ২০ বলে ২৯ রানে অপরাজিত থাকেন মাহমুদুল্লাহ। তবে তার দল কোয়েটা গ্লাডিয়েটর্স এ ম্যাচে ৫ উইকেটে হেরেছে ইসলামাবাদ ইউনাইটেডের কাছে।

গতরাতে শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে প্রথমে ফিল্ডিং করতে নামে বর্তমান চ্যাম্পিয়ন ইসলামাবাদ। শুরুটা ভালোই হয়েছিলো কোয়েটা গ্লাডিয়েটর্সের। ২৫ বলে ৩৫ রানের উদ্বোধনী জুটি দলকে এনে দেন আসাদ শফিক ও আহমেদ শেহজাদ। তবে মিডল-অর্ডারে দুই বিদেশী ইংল্যান্ডের কেভিন পিটারসেন শুন্য ও দক্ষিণ আফ্রিকার রিলি রোসৌ ৭ রানে ফিরে গেলে চাপে পড়ে দলটি। তারপরও শফিকের ৪২ বলে ৪৫, শেহজাদের ২৬, অধিনায়ক সরফরাজ আহমেদের ১২ রানের কল্যাণে ১২ দশমিক ২ ওভারে কোয়েটার দলীয় স্কোর গিয়ে পৌঁছায় ৮৫ রানে।

৮৫ রানে চতুর্থ উইকেট পতনের পর উইকেটে আসেন মাহমুদুল্লাহ। এরপর শ্রীলংকার থিসারা পেরেরাকে নিয়ে মারমুখী মেজাজে ব্যাট চালান মাহমুদুল্লাহ। ওভার প্রতি সাড়ে ৯-এ করে রান তুলে দলকে লড়াই করার পুঁজি এনে দেন মাহমুদুল্লাহ ও পেরেরা। ২৯ বলে ৪৬ রানের জুটি গড়েন তারা। মাহমুদুল্লাহ’র ইনিংসে ২টি চার ও ১টি ছক্কা ছিলো। মাহমুদুল্লাহ’র মত সমান বাউন্ডারি ও ওভার বাউন্ডারিতে ১৮ বলে ২৭ রান করে অপরাজিত থাকেন পেরেরা।

জবাবে ১৪৯ রানের লক্ষ্যে খেলতে নেমে ইংল্যান্ডের স্যাম বিলিংসের দুর্দান্ত ব্যাটিং নৈপুণ্যে ৫ বল হাতে রেখেই জয় নিশ্চিত করে ফেলে ইসলামাবাদ। বিলিংস ৮টি চার ও ৩টি ছক্কায় ৫০ বলে ৭৮ রানে অপরাজিত থাকেন। এছাড়া অস্ট্রেলিয়ার শেন ওয়াটসন ৩৬ রান করেন।

print