স্টাফ রিপোর্টার : পিরোজপুরে সংখ্যালঘু সম্প্রদায়ের নামে অনেকে ব্যাক্তিগত সুযোগ নিচ্ছে বলে অভিযোগে এনে সংবাদ সম্মেলন করেছে মানবাধিকার সংগঠন বাংলাদেশ মাইনরিটি ওয়াচ। বুধবার বিকেলে তারা পিরোজপুর প্রেসক্লাবে সংবাদ সম্মেলন এ অভিযোগ করেন।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন বাংলাদেশ মাইনরিটি ওয়াচ কেন্দ্রীয় সভাপতি এ্যাডভোকেট রবীন্দ্র ঘোষ।
লিখিত বক্তব্যে তিনি উল্লেখ করেন, পিরোজপুরস্থ ৭৭/২৬২, বাইপাস সড়ক, মাছিমপুর এলাকায় সার্জিকেয়ার ক্লিনিক এন্ড ডায়াগন্টিক সেন্টার কে কেন্দ্র করে একটি বিরোধের বিষয়ে ডা: বিজয় কৃষ্ণ হাওলাদারের স্ত্রী গীতা রানী মজুমদার মানবাধিকার সংগঠন বাংলাদেশ মাইনরিটি ওয়াচ কেন্দ্রীয় শাখায় একটি অভিযোগ করেন। সেই অভিযোগের ভিত্তিতে বাংলাদেশ মাইনরিটি ওয়াচের নেতৃবৃন্দ কয়েকবার তদন্ত শেষে ঘটনাটির সুষ্ঠ মিমাংসার জন্য বিরোধী পক্ষ ওবায়দুল হক পিন্টুর সাথে স্থানীয় গণ্যমান্য ব্যাক্তিবর্গের উপস্থিতে বুধবার বসার কথা ছিল। কিন্তু ওবায়দুল হক পিন্টু এবং স্থানীয় গণ্যমান্য ব্যাক্তিবর্গ উপস্থিত হলেও গীতা রানী মজুমদার কোন কারণ না দেখিয়েই সেই মিমাংসা বৈঠকে উপস্থিত হয় নাই।
তাই বাংলাদেশ মাইনরিটি ওয়াচের নেতৃবৃন্দ এই মিমাংসা বৈঠকটি বাতিলের করতে বাধ্য হয়।
গীতা রানী মজুমদারের উপস্থিত না হবার কারণ জানতে চেয়ে সাংবাদিকের এক প্রশ্নের জবাবে এ্যাডভোকেট রবীন্দ্র ঘোষ জানান, তাদের সংগঠনের লোকজন বিষয়টি তদন্ত করে সন্দেহ করতেছে যে ডা: বিজয় কৃষ্ণ হাওলাদারের স্ত্রী গীতা রানী মজুমদার সংখ্যালঘু সম্প্রদায়ের নামে ব্যাক্তিগত সুযোগ নিয়ে তারা তাদের বিরোধী পক্ষ ওবায়দুল হক পিন্টুকে নানা ভাবে হয়রানি করছে।
সংবাদ সম্মেলনে এ্যাডভোকেট রবীন্দ্র ঘোষ আরো জানান, সার্জিকেয়ার ক্লিনিক এন্ড ডায়াগন্টিক সেন্টারে নিয়ে বিরোধের বিষয়টি আদালতে বিচারাধীন। তাই এই বিষটি আদালতের নিদের্শই শিরোধার্য্য।
সংবাদ সম্মেলনে এ সময় আরো উপস্থিত ছিলেন জেলা পুজা উদ্যাপন কমিটি সভাপতি বিমল কৃষ্ণ মন্ডল, বাংলাদেশ মাইনরিটি ওয়াচের  চট্টগ্রাম জেলা শাখার সভাপতি পুষ্পেন ব্যানার্জী, পিরোজপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি গৌতম চৌধুরী, প্রেসক্লাবের সাবেক সভাপতি ও  ইত্তেফাক স্টাফ রিপোর্টার মনিরুজ্জামান নাসিম আলী, প্রেসক্লাবের সাবেক সভাপতি এ কে আজাদ, পিরোজপুর প্রেসক্লাবের সভাপতি শফিউল হক মিঠু, সহ-সভাপতি খালিদ আবু, সাধারণ সম্পাদক ফসিউল ইসলাম বাচ্চু,  পিরোজপুর পৌরসভার কাউন্সিলর সাদুল্লাহ লিটন, পিরোজপুর প্রেসক্লাবের নির্বাহী সদস্য কে এম মোস্তাফিজুর রহমান বিপ্লব, বাংলাদেশ মাইনরিটি ওয়াচের পিরোজপুর প্রতিনিধি  রবীন্দ্র নাথ বড়াল প্রমুখ।

print