স্টাফ রিপোর্টার : পিরোজপুর জেলা শহরের স্টেডিয়ামের সামনে সড়ক বিভাগের জাগায় দীর্ঘদিন ধরে অবৈধভাবে ইট-বালুর ব্যবসা চলছে বলে অভিযোগ পাওয়া গেছে। স্থানীয় কয়েক ব্যক্তি স্টেডিয়ামের প্রবেশ পথের দু’পাশে ইট-বালু স্তুপ করে রেখে এ ধরনের ব্যবসা করায় স্টেডিয়ামের সৌন্দর্য যেমন নষ্ট হচ্ছে তেমনি পরিবেশেরও ক্ষতি হচ্ছে।
জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মোঃ গোলাম মাওলা নকীব বলেন, স্টেডিয়ামের সামনে ইট-বালুর ব্যবসা করার অনুমতি বা আমাদের কোন সহযোগিতা নেই’ বরং এ পরিবেশ ও সৌন্দর্য বিনষ্টকারির আমরা বিরুদ্ধে। তিনি আরো বলেন, প্রতিনিয়ত স্টেডিয়ামে খেলাধুলা চলে এবং ভিআইপিদের আনাগোনা চলে। এছাড়া জাতীয় দিবসের সব অনুষ্ঠান এখানে হয়ে থাকে কিন্তু স্টেডিয়ামের প্রবেশ রাস্তার দু’পাশে এভাবে ইট-বালু স্তুপ করে রাখায় পরিবেশ ও সৌন্দর্য নষ্ট সহ চলাচলের বিঘেœর সৃষ্টি হচ্ছে।
এ ব্যাপরে ইট-বালু ব্যাবসায়ি রফিকুল ইসলাম খান খোকনের ছোট ভাই সুমন খান বলেন, আমরা জনৈক শাহীন তালুকদারের কাছ থেকে জায়গা ভাড়া নিয়ে ব্যবসা করছি। আর এক ব্যবসায়ী কামরুল ইসলাম বলেন, আমি মাসিক ২ হাজার টাকায় জনৈক পারভেজের কাছ থেকে ভাড়া নিয়ে ইট-বালুর ব্যবসা করছি। তবে স্থানীয়রা জানান, তাদের জানামতে এ জমির মালিকানা নিয়ে বিতর্ক রয়েছে। ‘জোর যার মুল্লুক তার’- ভিত্তিতে কতিপয় লোক এ জমি অবৈধভাবে দখল করে ভাড়া দিয়েছেন।
এ ব্যাপারে পিরোজপুর সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মোঃ নজরুল ইসলাম বলেন, জেলা স্টেডিয়ামের সামনের জমি সড়ক বিভাগের। যারা জমি দখল করে রেখেছেন তাদের কোন বৈধতা নেই। আমরা খুব শীগ্রই অবৈধ দখলদাদের বিরুদ্ধে উচ্ছেদ অভিযান চালাবো।

print