নিউজ ডেস্ক | গ্রামের সমাজ

বাংলাদেশ নৌবাহিনী কলেজ ঢাকায় প্রথমবারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে আইটি ফেস্টিভাল।বাংলাদেশ নৌবাহিনী কলেজ ঢাকা এবং বি এন সি ডি ইনফরমেশন টেকনলজি ক্লাবের আয়োজনে আগামী ১৪ সেপ্টেম্বর ফেস্টিভালটি শুরু হওয়ার কথা রয়েছে।

সম্প্রতি বি এন সি ডি ইনফরমেশন টেকনলজি ক্লাবের তত্ত্বাবধানে পরিচালিত একটি ফেসবুক ইভেন্ট থেকে এ তথ্য পাওয়া যায়। ইভেন্ট ডিটেইলে বলা হয় আগামী ১৪ সেপ্টেম্বর থেকে ১৭ সেপ্টেম্বর পর্যন্ত চলবে ফেস্টিভালটি।

এখানে তথ্য ও প্রযুক্তি সম্পর্কিত দশটি বিভাগে প্রতিযোগীতার ব্যবস্থা করা হয়েছে। এর মধ্যে রয়েছে গেমিং কনটেস্ট, প্রোগ্রামিং কনটেস্ট, আইটি অলিম্পিয়াড, আইটি কুইজ প্রতিযোগীতা, প্রজেক্ট ডিসপ্লে (বিজ্ঞান ও তথ্য প্রযুক্তি সম্পর্কিত), স্ট্যাটিক ওয়েবসাইট ডিসপ্লে, মোবাইল গেমিং প্রতিযোগীতা, এক্সটেম্পর স্পিচ অন আইটি, ওয়াল ম্যাগাজিন ও ডিজিটাল আর্ট ডিসপ্লে।

প্রতিযোগীতাগুলো প্রাণচাঞ্চল্যতা দেয়ার উদ্দেশ্যে রাখা হয়েছে গেমিং এক্সেসোরিজ ছাড়াও নগদ টাকা উপহার এর ব্যবস্থা।

দুটি গ্রুপে প্রতিযোগীতায় অংশ নেয়া যাবে বলে উল্লেখ করেছে আয়োজক ক্লাবটি। গ্রুপ দুটি হল জুনিয়র (৩য় শ্রেণী থেকে ১০ম শ্রেণী এবং ও-লেভেল শিক্ষার্থী) এবং সিনিয়র (একাদশ-দ্বাদশ এবং এ-লেভেল শিক্ষার্থী)।

গেমিং বিভাগে তিনটি গেমের উপর প্রতিযোগীতা অনুষ্ঠিত হবে। এগুলো হল কল অফ ডিউটি ৪: মডার্ন ওয়ারফেয়ার, ফিফা-১৭ এবং নিড ফর স্পিড : মোস্ট ওয়ান্টেড (২০০৫)।দল হিসেবে অথবা একক ভাবে এ প্রতিযোগীতায় অংশগ্রহণ করা যাবে। এক্ষেত্রে কল অফ ডিউটি ৪: মডার্ন ওয়ারফেয়ার এ অংশগ্রহণের জন্য প্রতিটি দলের রেজিষ্ট্রেশন ফি ১ হাজার ৫ শত টাকা রাখা হয়েছে।এছাড়া ফিফা-১৭ এর ক্ষেত্রে প্রতি খেলোয়াড়ের জন্য ৪ শত টাকা এবং নিড ফর স্পিডের ক্ষেত্রে প্রতি খেলোয়াড়ের জন্য ৩০০ টাকা রেজিষ্ট্রেশন ফি ধরা হয়েছে। গেমিং বিভাগে প্রতিটি দলে ৫ জনের বেশি অংশগ্রহণকারী রাখা যাবে না বলেও ইভেন্টে উল্লেখ করা হয়।

গেমিং কন্টেস্টে অংশগ্রহণের জন্য এই লিংক থেকে রেজিষ্ট্রেশন করতে হবে। তবে অন দ্যা স্পট রেজিষ্ট্রেশন এর ব্যবস্থাও রেখেছে আয়োজন ক্লাবটি।

For Call of Duty : https://goo.gl/forms/PZYZP4F3S84WTsF72
For Fifa-17 : https://goo.gl/forms/fEbro3hOPsPw4RwZ2
For Need For Speed : https://goo.gl/forms/rhnK3VGCkaOn2AKh1

তবে অন্যান্য বিভাগগুলিতে অংশগ্রহণের জন্য কোন রেজিষ্ট্রেশন ফি এর প্রয়োজন নেই।

বি এন সি ডি আইটি ক্লাবের প্রেসিডেন্ট আল সাদিক গ্রামের সমাজকে বলেন, আপনাদের প্রত্যাশা পূরণের জন্য আমরা উৎসবটিকে একটি নতুন স্তরে প্রসারিত করছি। আমরা আপনাদের একটি আন্তর্জাতিক মানের উৎসব উপহার দেব যা আপনাদের কল্পনাকে অতিক্রম করে যাবে।

print