মঠবাড়িয়া প্রতিনিধি: পিরোজপুরের মঠবাড়িয়ায় আত্মপ্রকাশ প্রকাশ ঘটেছে ‘শিশুলীগ’ নামের সংগঠনের। দেশে এই প্রথম শিশুদের রাজনৈতিক সংগঠনের আত্মপ্রকাশ নিয়ে হোটেল-রেস্তোরাঁ থেকে শুরু করে রাজনৈতিক অঙ্গনেও চলছে আলোচনা-সমালোচনা। ইতোমধ্যে অনেক অভিভাবক কচিকাঁচা শিশুদের সরাসরি রাজনীতিতে সম্পৃক্ত হওয়া নিয়ে শঙ্কিত হয়ে পড়েছেন।
উপজেলা শিশুলীগের সভাপতি ইয়ামিন ও সাধারণ সম্পাদক মুন্নার ছবি সংবলিত পোস্টার এখন মঠবাড়িয়া পৌর সভার বিভিন্ন দেয়ালে শোভা পাচ্ছে। ইয়ামিন পৌর শহরের ৫৬ নং মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ শ্রেণির ছাত্র ও নিউ মার্কেট এলাকার মঞ্জু মিয়ার ছেলে। আর মুন্না কেএম লতীফ ইনস্টটিউশনের ৬ষ্ঠ শ্রেণির ছাত্র ও জুয়েলের ছেলে।
স্কুলশিক্ষক সামসুল আলম জানান, যে বয়সে শিশুদের হাতে থাকবে বই-কলম-খাতা, তারা লেখাপড়া করে উচ্চ শিক্ষিত হবে। ঠিক সেই সময়ে যদি রাজনীতিতে জড়িয়ে পড়ে- তবে সেটা হবে জাতির জন্য একটি অশনি সংকেত।
উপজেলা আ.লীগের সিনিয়র সহ-সভাপতি এমাদুল হক খান জানান, এই প্রথম শুনলাম শিশুলীগের কথা। তবে শিশুলীগ সহযোগী সংগঠন হিসেবে অন্তর্ভুক্ত নয়।
এ ব্যাপারে পিরোজপুর জেলা আ.লীগের সাধারণ সম্পাদক এডভোকেট হাকিম হাওলাদার বলেন, আমি যেহেতু দল করি- সেহেতু আমি বলব- শিশুলীগ করলে অসুবিধে নেই। কারণ তাদের মধ্যে সংগঠনকে জানার চেতনা সৃষ্টি হবে। তাছাড়া অনেক সংগঠনের কেন্দ্রীয়ভাবে অন্তর্ভুক্তি না হলেও তাদের আত্মপ্রকাশ ঘটছে।

print