১২ ডিসেম্বরকে জাতীয় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি দিবস হিসেবে ঘোষণা করা হয়েছে মন্ত্রিসভায়। একইসঙ্গে এলাকা বাড়িয়ে বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষ আইন-২০১৭-এর খসড়ার নীতিগত অনুমোদন দেয়া হয়েছে।

আজ সোমবার (২৭ নভেম্বর) প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে তার তেজগাঁও কার্যালয়ে মন্ত্রিসভার নিয়মিত বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠক শেষে সচিবালয়ে অনুষ্ঠিত এক সংবাদ ব্রিফিংয়ে মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম এ সিদ্ধান্তের কথা জানান।

খসড়া আইনটিতে উপদেষ্টা পরিষদ ও পরিচালনা পর্ষদের বিধান রাখা হয়েছে। কৃষিমন্ত্রীর নেতৃত্বে উপদেষ্টা পরিষদের সংশ্লিষ্ট এলাকার সংসদরাও থাকবেন।
বরেন্দ্র এলাকার অন্তর্ভুক্ত ছিল; রাজশাহী বিভাগের জেলাগুলো। নতুন খসড়া আইনানুযায়ী রংপুর বিভাগের সব জেলাও এর অন্তর্ভুক্ত হবে।

সম্প্রতি পিপলস অ্যান্ড পলিটিকস নামের একটি সংস্থার প্রতিবেদনে বলা হয়েছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশ্বের তৃতীয় সৎ ও পরিচ্ছন্ন সরকারপ্রধান। তিনি বিশ্বের চতুর্থ কর্মঠ সরকারপ্রধান। এই বিষয়ে মন্ত্রিসভা প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানান।

এছাড়া যুক্তরাজ্যের লেবার পার্টির এমপি টিউলিপ সিদ্দিক লেবার নিউকামার এমপি অব দ্য ইয়ার নির্বাচিত হওয়ায় তাকেও অভিনন্দন জানিয়েছে মন্ত্রিসভা।

print