স্টাফ রিপোর্টার : পিরোজপুরে সদ্য যোগদান করা পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ সালাম কবির বলেছেন, অপরাধ করে কেউ রেহাই পাবে না। অপরাধীকে আইনের আওতায় আনা হবে। পুলিশকে জনগনের বন্ধু হিসেবে কাজ করতে হবে। থানায় এসে কাউকে যেন হয়রানির শিকার হতে না হয় সেদিকে খেয়াল রাখতে হবে।
শনিবার জেলা পুলিশ সুপারের সম্মেলন কক্ষে পিরোজপুরে কর্মরত সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়ের সময় তিনি এ কথা বলেন।
গত ৩০ নভেম্বর পিরোজপুরের এসপি হিসেবে দায়িত্ব নিয়েছেন তিনি। এর আগে পদোন্নতি পেয়ে রাজশাহী পুলিশ একাডেমি সারদায় পুলিশ সুপার (ইন সার্ভিস ট্রেনিং) হিসেবে ছিলেন।
মতবিনিময় সভায় আরও উপস্থিত ছিলেন পিরোজপুরের অতিরিক্ত পুলিশ সুপার জি এম আবুল কালাম আজাদ, সহকারী পুলিশ সুপার (ইন সার্ভিস) মুকিত সরকার, সহকারী পুলিশ সুপার (সদর সার্কেল) রিয়াজ হোসেন ও সহকারী পুলিশ সুপার আব্দুল হালিম।
মুন্সিগঞ্জের সভ্রান্ত পরিবারে জন্ম নেওয়া মোহাম্মদ সালাম কবির ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে বায়োক্যামেস্ট্রি ও মলিকিউলার বায়োলজি বিষয়ে অনার্স ও মাষ্টার্স ডিগ্রি অর্জন করেন। ২০০৩ সালে ২২তম বিসিএস এর মাধ্যমে তিনি সহকারী পুলিশ সুপার হিসেবে যোগদান করেন।
বর্ণিল চাকরী জীবনে তিনি দেশ ও দেশের বাহিরে মালয়শিয়া, ফ্রান্স ও ইতালিতে বিভিন্ন ধরণের প্রশিক্ষণ গ্রহণ করেছেন। তিনি জাতিসংঘের দারফুরে শান্তিরক্ষা মিশনের অংশ গ্রহন করে এবং পরবর্তীতে তিনি স্যাট মিশনের ট্রেনিং এন্ড রিক্রুটমেন্ট ডিভিশনের গর্বিত সদস্য হিসেবে নাইজেরিয়া এবং জর্ডান মিশনে সদস্য নির্বাচন করেন।

print