স্টাফ রিপোর্টার : পিরোজপুরে জেলা পুলিশের মাদক বিরোধী সাইকেল র‌্যালী অনুষ্ঠিত হয়েছে। বুধবার দুপুরে শহরের বঙ্গবন্ধু চত্ত্বর থেকে জেলা পুলিশের উদ্যোগে বরিশাল রেঞ্জের ডিআইজি মো. শফিকুল ইসলাম, বিপিএম নেতৃত্বে একটি র‌্যালী শুরু হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে পিরোজপুর সরকারী বালক উচ্চ বিদ্যালয় মাঠে গিয়ে শেষ হয়। এ সময় র‌্যালীতে অংশ নেন পিরোজপুরের জেলা প্রশাসক মো. খায়রুল আলম সেখ, পুলিশ সুপার মোহাম্মদ সালাম কবির ও বাংলাদেশ চলচিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক চিত্র নায়ক জায়েদ খান সহ বিভিন্ন স্তরের জনগণ।
এরপর বুধবার বিকেলে জেলা পুলিশের আয়োজনে শহরের পিরোজপুর সরকারী বালক উচ্চ বিদ্যালয় মাঠে মাদক ব্যবসায়ী , সেবীদের আত্মসমর্পন ও পুর্ণবাসন এবং কমিউনিটি পুলিশিং ও জঙ্গীবাদ বিরোধী সভার আয়োজন করা হয়।
সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বরিশাল রেঞ্জের ডিআইজি মো. শফিকুল ইসলাম, বিপিএম। প্রধান অতিথি তার বক্তব্য বলেন মাদক একটি ভয়াবহ সামাজিক ব্যাধী। মাদকের করাল গ্রাস থেকে দেশকে উদ্ধার করতে সবাইকে এগিয়ে আসতে হবে। যারা মাদক সেবী ও বিক্রেতা তাদের স্বাভাবিক জীবনে ফিরে অসার আহবান জানিয়ে ডিআইজি বলেন, ইতোমধ্যে বিভাগের বিভিন্ন জেলায় বেশ কয়েকজন মাদক সেবী ও বিক্রেতা আত্মসমর্পন করে। তাদের পুর্নবাসিতও করা হচ্ছে।
সভায় পুলিশ সুপার মোহাম্মদ সালাম কবির এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক মো. খায়রুল আলম সেখ, জেলা কমিউনিটি পুলিশের সভাপতি ও পৌরসভার মেয়র আলহাজ্ব হাবিবুর রহমান মালেক, জেলা পরিষদ চেয়ারম্যান মো. মহিউদ্দিন মহারাজ, সিভিল সার্জন ডা. মো. ফারুখ আলম, অতিরিক্ত চীফ জুডিশ্যিয়াল ম্যাজিষ্ট্রেট আবু বকর সিদ্দিক, জেলা আইনজীবী সমিতির সভাপতি খান মো. আলাউদ্দিন, পিরোজপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ফসিউল ইসলাম বাচ্চু এবং বাংলাদেশ চলচিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক চিত্র নায়ক জায়েদ খান। সভা শেষে জেলার মোট ৭৩ জন মাদক বিক্রেতা ও সেবীকে রিক্সা,সেলাইমেশিন,নগত টাকাসহ পূর্নবাসনের নানা সামগ্রী প্রদান করা হয়।

print