স্টাফ রিপোর্টার : ‘সকল শিশুকে সংগে নিয়ে বদলে দেব এ পৃথিবী’ এ প্রতিপাদ্য নিয়ে পিরোজপুরে ন্যাশনাল চিল্ড্রেন টাক্সফোর্স (এনসিটিএফ)র বার্ষিক পরিকল্পনা ও সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকালে জেলা অফিসার্স ক্লাব মিলনায়তনে বাংলাদেশ শিশু একাডেমী এবং সেভ দ্যা চিলড্রেনের সহযোগিতায় এনসিটিএফ পিরোজপুর জেলা এ সভার আয়োজন করে।
পিরোজপুর এনসিটিএফ’র সভাপতি নাবিল খানের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মো. আবু আহমদ ছিদ্দীকী। প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, ছোটদের অবহেলা নয়, তাদের সাথে ভাল ব্যবহার ও ভাল আচরন করে আগামী দিনের নেতৃত্ব গড়ে তুলতে হবে। ধনী গরীব পথশিশু কাউকে অবহেলা নয় সবাইকে ভালবাসতে ও শিখতে হবে। প্রতিটি স্কুল কলেজে শিশু অধিকার বিষয়ে ব্যাপক প্রচারনার আহবান জানিয়ে তিনি বলেন, আগামী দিনের নেতৃত্বের বিকাশ ঘটাতে এখনই প্রস্তুতি নেয়ার সময়।
এনসিটিএফ সদস্য হৃদিকা আহসান শ্রেয়ার সঞ্চালনায় এ সময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, সিভিল সার্জন ডাঃ মো. ফারুক আলম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. মোস্তাফিজুর রহমান. অতিরিক্ত পুলিশ সুপার জি এম আবুল কালাম আজাদ, জেলা তথ্য কর্মকর্তা মো. মহসিন তালুকদর এবং জেলা শিশু বিষয়ক কর্মকর্তা মো: মোজাম্মেল হোসেন প্রমুখ।
শিশু নির্যাতন, বাল্য বিবাহ প্রতিরোধ সহ শিশু অধিকার বাস্তবায়নে প্রশিক্ষনের মাধ্যমে শিশু সাংবাদিক গড়ে তোলার লক্ষে এনসিটিএফ পিরোজপুরে কাজ করে যাচ্ছে।

print