স্টাফ রিপোর্টার : আওয়ামীলীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার বরিশাল সমাবেশ সফল করতে ব্যাপক প্রস্তুতি নিয়েছে পিরোজপুরের আওয়ামীলীগ দলীয় পৌর মেয়র ও জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আলহাজ্ব মো: হাবিবুর রহমান মালেক। সভানেত্রীর জনসভাকে সফল করার লক্ষ্যে ব্যাপক জনসমাগমের উপস্থিতি নিশ্চিত করার জন্য এ প্রস্তুতি নিয়েছেন। তার সাথে দশ সহ¯্রাধীক দলীয় নেতাকর্মী ও সমর্থক নিয়ে বরিশালের জনসমাবেশে উপস্থিত থাকার প্রস্তুতি নিয়েছেন বলে জেলা আওয়ামীলীগের একাধীক সূত্রে জানাগেছে।
দলীয় সূত্রে জানাযায়, আওয়ামীলীগের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা ৮ ফেব্রুয়ারী বরিশালের সফরে বিভিন্ন প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন সহ জনসভার কর্মসূচি রয়েছে। তবে এটি তার আগামী নির্বাচনের আগে দলকে চাঙ্গা করার সফর বলে মনে করা হচ্ছে। একই ভাবে দলের নেতারা সভানেত্রীর এ সফর কে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে দেখছে। বিশেষ করে আগামী নির্বাচনে যে সব নেতারা দলীয় মনোনয়ন প্রত্যাশী তারা এ সফরে নিজেদের ব্যাক্তিগত রাজনৈতিক অবস্থান নেত্রীর সামনে উপস্থাপনের জন্য তারা কাজ করছে।
দুই মেয়াদে ক্ষমতার শেষ পর্যায়ে সারাদেশে প্রভাবশালী এমপি-মন্ত্রীদের বড় একটি অংশ কর্মী-সমর্থক শূণ্য হয়ে পড়েছে। তাদের ডাকে এখন আর আগের মতো সভা সমাবেশে তেমন উপস্থিতি চোখে পড়ে না। এ বিষয়টি হিসেবে রেখে পিরোজপুর জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও আওয়ামীলীগ দলীয় পৌর মেয়র আলহাজ্ব মো: হাবিবুর রহমান মালেক গত কয়েক সপ্তাহ ধরে পিরোজপুর সদর ও বিভিন্ন উপজেলা গুলোতে আওয়ামীলীগ সভানেত্রীর জনসমাবেশ সফল করার জন্য দলীয় ভাবে প্রস্তুতি সভা করেছে। যোগাযোগ করেছে আওয়ামীলীগের তৃণমূলের নেতা-কর্মীদের সাথে। বরিশালে যাবার জন্য ব্যবস্থা করেছে যানবাহনের। পিরোজপুর পৌরসভার পরপর ৩ মেয়াদের পৌর মেয়র নির্বাচিত হওয়ার সুবাদে হাবিবুর রহমান মালেকের দলীয় নেতা-কর্মীর বাইরেও নিদর্লীয় সমর্থক রয়েছে। তাদেরও প্রধানমন্ত্রীর এ জনসভায় উপস্থিত রাখার উদ্যোগ নিয়েছেন এই মেয়র বলে জানাগেছে।

print