স্টাফ রিপোর্টার : পিরোজপুরের জেলা প্রশাসক আবু আহমদ ছিদ্দীকী বলেছেন প্রধানমন্ত্রীর নেতৃত্বে আমরা মধ্যম আয়ের দেশে পরিনত হতে যাচ্ছি। আর এ ক্ষেত্রে ব্যবসায়ীদের একটি গুরুত্বপূর্ণ ভূমিকা রাখার সুযোগ রয়েছে। তিনি শনিবার পিরোজপুর জেলা ব্যবসায়ী সমিতির আয়োজনে জেলা শিল্পকলা একডেমী মিলনায়তনে অনুষ্ঠিত মত বিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন। জেলা ব্যবসায়ী সমিতির সভাপতি মো: আতাউর রহমান শেখ আলম এর সভাপতিত্বে অনুষ্ঠিত মত বিনিময় সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, পুলিশ সুপার মোহাম্মদ সালাম কবির, পিরোজপুরের পৌর মেয়র ও জেলা ব্যবসায়ী সমিতির প্রধান উপদেষ্টা আলহাজ্ব মো: হাবিবুর রহমান মালেক। এছাড়া আরো বক্তব্য রাখেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো: মোস্তাফিজুর রহমান, সদর উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ জামাল হোসেন, সনাক সভাপতি এ্যাডভোকেট এম এ মান্নান, জেলা শিল্পকলা একাডেমীর সাধারণ সম্পাদক জিয়াউল আহসান গাজী, আইনজীবী সমিতির সভাপতি এ্যাডভোকেট খান মো: আলাউদ্দিন, পিরোজপুরের সিনিয়র সাংবাদিক গৌতম চৌধুরী, প্রেসক্লাব সভাপতি শফিউল হক মিঠু। অনুষ্ঠানে ব্যবসায়ীদের বিভিন্ন সমস্যা সমাধানের আহবান জানিয়ে বক্তব্য রাখেন, জেলা ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক মো: গোলাম মাওলা নকীব।
জেলা প্রশাসক আবু আহমদ ছিদ্দীকী বক্তাদের বক্তব্যের জবাবে বলেন, ভ্রাম্যমান আদালত পরিচালনা করে ব্যবসায়ীদের জেল জরিমানা প্রদান আমাদের উদ্দেশ্য নয়। এরপর থেকে প্রথমে ব্যবসায়ীদের সতর্ক করা হবে এবং আইনের বিভিন্ন দিক সম্পর্কে সচেতন করা হবে। তারপরেও পরিবর্তন না হলে আইনের বিধি বিধান অমান্য করলে জেল জরিমানা করা হবে।
পুলিশ সুপার তার বক্তব্যে অভিভাবকদের উদ্দেশ্য করে বলেন, আপনার সন্তান কোথায় যায়, কি করে, কার সথে চলে তা দেখার দায়িত্ব আপনার। মাদকের বিষয়ে জিরো টলারেন্স এর কথা পুনরায় উল্লেখ করে বলেন এ ব্যাপারে কাউকে ছাড় দেয়া হবে না এবং কারো তদবিরে কোন লাভ হবে না।
পিরোজপুরের পৌর মেয়র ও জেলা ব্যবসায়ী সমিতির প্রধান উপদেষ্টা আলহাজ্ব মো: হাবিবুর রহমান মালেক বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার পিরোজপুরের উন্নয়নে যথেষ্ট আন্তরিক। একটি রাজনৈতিক মহল নিজ স্বার্থে পিরোজপুরের ব্যবসায়ীদের নিয়ে নানা ধরনের মিথ্যা বানোয়াট গুজব ও প্রচারনা চালায়। এদের ব্যাপারে সকলকে সতর্ক থাকার আহবান জানান তিনি। পিরোজপুরের বাজারটি অন্যান্য জেলা শহরের বাজারের চেয়ে পরিস্কার পরিছন্ন। তিনি বলেন পিরোজপুরের ব্যবসায়ীরা নীতি নৈতিকতা বজায় রেখে সততার সাথে ব্যবসা করে থাকে। এখানের ব্যবসায়ীরা খাবারে, ফলে, মাছ, তরকারিতে ফরমালিন, কার্বাইট সহ কোন ধরনের কেমিকেল ব্যবহার করে না।

print