স্টাফ রিপোর্টার : পিরোজপুর জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও পৌরসভার মেয়র আলহাজ্ব মো: হাবিবুর রহমান মালেক বলেছেন, দুর্নীতিবাজদের রাজনীতি থেকে বিদায় করে দিতে হবে। বৃহস্পতিবার ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে পিরোজপুর জেলা আওয়ামীলীগের আয়োজনে শহরের গোপালকৃষ্ণ টাউন ক্লাব মাঠে অনুষ্ঠিত এক বিশাল জনসভায় বিশেষ অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ মার্চের ঐতিহাসিক ভাষণকে জাতিসংঘের শিক্ষা ও সাংস্কৃতি বিষয়ক সংগঠন ইউনেষ্কো স্বীকৃতি দিয়েছে ‘ মেমোরি অব দ্যা ওয়ার্ল্ড ইন্টারন্যাশনাল রেজিষ্ট্রার” এ অর্ন্তুভূক্ত করেছে। সেদিনের ভাষণটি শুনলে আজও মনে হয় একজন রাজনীতির কবি লক্ষ লক্ষ জনতার সামনে দাঁিড়য়ে কবিতা পাঠ করছেন। যতদিন এ পৃথিবী থাকবে ততদিন নির্যাতিত-নিপীড়িত মানুষ এই ভাষণ থেকে অনুপ্রাণিত হবে এবং অন্যায় অত্যাচারের বিরুদ্ধে রুখে দাঁড়াবার শক্তি ও সাহস অর্জন করবে। আমরাও এই ভাষণটি থেকে অনুপ্রাণিত হয়ে দুর্নীতিবাজদের উচ্ছেদে অনুপ্রাণিত হবো।
জনসভায় প্রধান অতিথির বক্তব্যে জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এ্যাডভোকেট এম এ হাকিম হাওলাদার বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা অচিরেই মধ্যম আয়ের দেশে উন্নীত হবো এবং ২০৪১ সালে উন্নত দেশের কাতরে সামিল হবো।
সমাবেশে জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি শাহজাহান খান তালুকদারের সভাপতিত্বে অতিথি হিসেবে বক্তব্য রাখেন, জেলা আওয়ামীলীগের উপদেষ্টা মাস্টার অমূল্য রঞ্জন হালদার, বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সাবেক সাধারণ সম্পাদক ও জেলা আওয়ামীলীগের সদস্য ইছাহাক আলী খান পান্না, জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক জিয়াউল আহসান গাজী, সাংগঠনিক সম্পাদক এ্যাডভোকেট মোস্তফা কামাল, জেলা আইনজীবী সমিতির সভাপতি এ্যাডভোকেট খান মো: আলাউদ্দিন, জেলা আওয়ামীলীগের মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক গৌতম চৌধুরী, সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি সরদার মতিউর রহমান, জেলা আওয়ামীলীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক এ্যাড. আব্দুর রাজ্জাক খান বাদশা , জেলা আওয়ামীলীগের কোষাধ্যক্ষ চাঁন মিয়া মাঝি, জেলা আওয়ামীলীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক ও সদর উপজেলা ভাইস চেয়ারম্যান রেজাউল করিম সিকদার মন্টু, পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর হোসেন নান্না পোদ্দার, জেলা আওয়ামীলীগের সদস্য মোস্তফা শাহ আলম দুলাল, নাজিরপুর উপজেলা আওয়ামীলীগের সভাপতি মোশাররফ হোসেন খান, কাউখালী উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মনিরুজ্জামান পল্টন, কৃষকলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য তৌহিদ রেজা, জেলা শ্রমিকলীগের আহবায়ক মজনু তালুকদার, জেলা যুবলীগের সাবেক আহবায়ক ও পৌর কাউন্সিলর সাদউল্লাহ লিটন, কদমতলা ইউনিয়নের ইউপি চেয়াম্যান মো: হানিফ খান, জেলা যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক জিয়াউল আহসান জিয়া, জেলা স্বেচ্ছাসেবকলীগের যুগ্ম আহবায়ক ও পৌর কাউন্সিলর শহিদুল ইসলাম শহিদ সিকদার, জেলা মহিলা যুবলীগের আহবায়ক মনিরা আক্তার এনি, বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সাবেক সদস্য ও সরকারি সোহরাওয়ার্দী কলেজের সাবেক ভিপি মাসুদ আহম্মেদ রানা, জেলা ছাত্রলীগের সাবেক সদস্য ও সরকারি সোহরাওয়ার্দী কলেজের সাবেক ভিপি ফয়সাল মাহবুব শুভ, জেলা ছাত্রলীগের সহ-সভাপতি সানাউল্লাহ সানা, সহ-সভাপতি সুমন সিকদার, সহ-সভাপতি মেজবা উদ্দিন সাবু, যুগ্ম সাধারণ সম্পাদক ইফতেখার মাহমুদ সজল সহ জেলা আওয়ামীলীগ ও আওয়ামীলীগের অংগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ। সমাবেশ পরিচালনা করেন জেলা আওয়ামীলীগের দপ্তর সম্পাদক শেখ মো: ফিরোজ আহম্মেদ ও জেলা আওয়ামীলীগের সদস্য তৌহিদুল ইসলাম হিরু।
এ সময় অন্যন্যের মধ্যে উপস্থিত ছিলেন পিরোজপুর জেলা আওয়ামীলীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও ভান্ডারিয়া উপজেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি খান এনায়েত করিম, ভান্ডারিয়া মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার তৈয়বুর রহমান, মঠবাড়িয়া পৌর আওয়ামীলীগের সভাপতি আলতাফ হোসেন আফজাল, ইন্দুরকানি আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মৃধা।

print