স্টাফ রিপোর্টারঃ পিরোজপুর শহরের কলেজ রোড এলাকায় শনিবার ভোররাতে ভয়াবহ এক অগ্নিকান্ডে বসত ঘর সহ ১৫ টি স্থাপনা সম্পূর্ন পুড়ে গেছে। এর মধ্যে ৮টি বসতঘর ও ৭টি ব্যবসা প্রতিষ্ঠান রয়েছে বলে জানান পিরোজপুর সদর থানার এসআই মো: মামুন-অর-রশিদ পল্টন। এ অগ্নিকান্ডে ক্ষয়-ক্ষতির পরিমান প্রায় কোটি টাকা বলে দাবি করছে ক্ষতিগ্রস্থরা।
অগ্নিকান্ডে পুড়ে যাওয়া ঘর মালিক এ্যাডভোকেট নূরুল ইসলাম সরদার শাহজান জানান, শহরের সোহরাওয়ার্দী কলেজ রোড এলাকায় আজ রাত সাড়ে তিনটার দিকে বৈদুতিক শর্ট সার্কিটের মাধ্যমে আগুনের সুত্রপাত ঘটে। একটি পেট্রোলের দোকান থেকে আগুন মুহুর্তের মধ্যে ছড়িয়ে পরে ও ভয়াবহ রূপ নেয়। এ সময় এক নাগারে গ্যাস সিলিন্ডারের বিস্ফোরনের বিকট শব্দ শোনা যায়। স্বল্প সময়ের মধ্যে আগুনে পেট্রোলের দোকানসহ একটি তৈল মিল, কম্পিউটার, একটি টেইলারের দোকানসহ ৭ টি ব্যবসা প্রতিষ্ঠান ও ৮ টি বসতঘর আগুনে পুড়ে যায়। এতে প্রায় কোটি টাকার ক্ষয়-ক্ষতি হয়েছে বলে জানান তিনি।
পিরোজপুর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স ষ্টেশন অফিসার মো: আব্দুল হক জানান, আগুনের খবর পেয়ে পিরোজপুরের ২ টি ইউনিট ও নাজিরপুর উপজেলার ১ টি ইউনিট প্রায় এক ঘন্টা চেষ্টায় আগুন নিয়ন্ত্রনে আনে। ঘটনাস্থলে একটি পেট্রোলের দোকান থেকে আগুন মুহুর্তের মধ্যে ছড়িয়ে পরে এবং বসতঘরের গ্যাস সিলিন্ডার বিস্ফোরণের জন্য তা আরো ভয়াবহ রূপ নেয়। তবে এ আগ্নিকান্ডে কোন হতাহতের ঘটনা ঘটেনি।
সকালে জেলা প্রশাসক আবু আহমদ ছিদ্দীকী এবং পৌর মেয়র ও জেলা আওয়ামীলীগের সহ সভাপতি আলহাজ¦ হাবিবুর রহমান মালেক ঘটনাস্থল পরিদর্শণ করেন এবং ক্ষতিগ্রস্থদের সমবেদনা জানান।

print