স্টাফ রিপোর্টার : পিরোজপুর শহরের কেন্দ্রীয় কালী মন্দিরের প্রতিমার দরজার তালা ভেঙ্গে রহস্যজনক চুরির ঘটনা ঘটেছে। রোববার দিবাগত রাতের কোন এক সময় এ চুরি সংগঠিত হয়। এ সময় চোরেরা মন্দিরের প্রতিমার দড়জার তালা ভেঙ্গে বিভিন্ন প্রতিমার গায়ে থাকা বেশ কিছু স্বর্ণালংকার নিয়ে যায় এবং মন্দিরের মালামাল তছনছ করে।
মন্দিরের যুগ্ম সাধারণ সম্পাদক সত্যজিৎ দাস তঙ্কু জানান, রোববার সন্ধ্যায় পুজা শেষে মন্দিরের পুরোহিত সলিল মুখার্জী শিবু বাড়ি চলে যান। সোমবার সকালে মন্দিরের পুরোহিত শিবু এসে দেখতে পায় মন্দিরের প্রতীমার কক্ষে ঢোকার একটি দড়জার তালা ভাঙ্গা। এ সময় তিনি মন্দির কমিটির সকলকে খবর দেয় এবং মন্দির কমিটি পুলিশ কে জানান।
সত্যজিৎ দাস তঙ্কু আরো জানান, ধারনা করা হচ্ছে রাতে মন্দিরের দেয়াল টপকে ভিতরে প্রবেশ করে মন্দিরের একটি তালা ভেঙ্গে কালী প্রতিমার কপালে থাকা একটি সোনার টিকলী, ২০-২৫টি স্বর্ণের টিপ ও তিনটি স্বর্ণের চোখ নিয়ে যায়। যার আনুমানিক মুল্য ৭০-৭৫ হাজার টাকা। এসময় চোরের দল মন্দিরের ভিতরের বিভিন্ন মালামাল তছনছ করে রেখে যায়।
পিরোজপুর সদর থানার ওসি এস এম জিয়াউল হক জানান, চুরির বিষয়টি রহস্যজনক তাই তদন্ত করে দেখা হচ্ছে এবং এ বিষয়ে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

print