চলতি সপ্তাহে গঠিত হতে যাচ্ছে ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির নতুন কমিটি। গণভবনে আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে পদ প্রত্যাশীদের সাক্ষাৎকারের পর নতুন কমিটি দেয়া হবে। ইতোমধ্যে ছাত্রলীগের নতুন কমিটির পদ প্রত্যাশীদের তালিকা প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে জমা দেয়া হয়েছে বলেও জানা গেছে।

আওয়ামী লীগের এক নির্ভরযোগ্য সূত্র জানায়, ‘ছাত্রলীগের সদ্য বিদায়ী সভাপতি সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক এসএম জাকির হোসাইন গত কয়েকদিন আগে ছাত্রলীগের সাংগঠনিক নেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারি বাসভবন গণভবনে যান। এবং দীর্ঘ সময় ছাত্রলীগের নতুন নেতৃত্ব বাছাই নিয়ে বৈঠক করেন। এসময় সোহাগ-জাকির ছাড়াও আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা উপস্থিত ছিলেন। ওই বৈঠকে ছাত্রলীগের কমিটির বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি।’

জানা যায়, আগামী সপ্তাহে ছাত্রলীগের নতুন কমিটি হবে। তবে তার আগে পদ প্রত্যাশীদের সাক্ষাৎকার নিবেন শেখ হাসিনা। এই সপ্তাহের যে কোনো দিন প্রার্থীদের গণভবনে ডাকা হতে পারে বলেও সূত্রটি নিশ্চিত করেছে। সেদিন প্রার্থীদের মধ্যে সমঝোতাও করা হতে পারে।

প্রসঙ্গত, ১১ মে ছাত্রলীগের ২৯ জাতীয় সম্মেলনের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী ও ছাত্রলীগের সাংগঠনিক সভানেত্রী শেখ হাসিনা। এদিন তিনি ছাত্রলীগের কমিটি সমঝোতার মাধ্যমে দেয়ার কথা বলেন। একই সঙ্গে নেতাদের বয়সসীমা ২৮ বছর নির্ধারণ করে দেন। এরপর যথারীতি দ্বিতীয় দিনের কাউন্সিল অধিবেশন হয়। সেদিন ছাত্রলীগের নতুন নেতৃত্ব নির্বাচন না করেই সমাপ্তি ঘোষণা করেন সদ্য বিদায়ী সভাপতি ও সাধারণ সম্পাদক।

print