স্টাফ রিপোর্টার : পিরোজপুরে জেলায় ২শ’ ৫০ শয্যার হাসপাতালের নির্মাণ কাজ শুরু হতে যাচ্ছে। ইতোমধ্যেই হাসপাতাল নির্মাণ কাজের দরপত্র আহ্বান করা হয়েছে এবং দরপত্রের মূল্যায়ন কার্যক্রম চলছে। ৪৫ কোটি টাকা ব্যয়ের এ হাসপাতালের নির্মাণ কাজ ২০২০ সালের মধ্যে শেষ করার সময়সীমা নির্ধারণ করা হয়েছে। ১২-তলা বিশিষ্ট হাসাপাতাল ভবনের প্রাথমিক পর্যায়ে ৮ তলা নির্মাণ করা হবে।
গণপূর্ত বিভাগের পিরোজপুরের উপ-বিভাগীয় প্রকৌশলী মো. অলোক কুমার সরকার জানান, এ ভবনের বেসমেন্ট এ ৫০টি গাড়ী ও ষ্টোর থাকবে। প্রথম তলায় জরুরি ও বর্হিবিভাগ এবং রেডিওলজি বিভাগ থাকবে। ২য় তলার থাকবে প্রশাসনিক অফিস ও বর্হিবিভাগ। ৩য় থেকে ৬ষ্ঠ তলায় পুরুষ ও মহিলা ওয়ার্ড ও অপারেশন থিয়েটার। ৭ম তলায় থাকবে কেবিন। মুক্তিযোদ্ধা এবং প্রতিবন্ধীদের জন্য দুটি করে মোট চারটি কেবিন রিজার্ভ থাকবে।
এছাড়া ২টি ভিআইপি কেবিনসহ মোট ১৮টি কেবিন থাকবে। পিরোজপুরে ৫০ শয্যার হাসপাতালটিকে বর্তমান সরকার ১শ’ শয্যায় উন্নিত করেছে এবং সেখান থেকে এ হাসপাতালটিকে ২শ’ ৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালে উন্নিত করে ভবন নির্মাণের অনুমোদন দিয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়।পিরোজপুরে ২৫০ শয্যার হাসপাতাল নির্মাণ কাজ শুরু হতে যাচ্ছে

print