স্টাফ রিপোর্টার : ঈশ্বরদী সরকারি কলেজের অধ্যক্ষ সহ শিক্ষা ক্যাডার কর্মকর্তাদের উপর অব্যাহত সন্ত্রাসী হামলার প্রতিবাদে এবং হামলাকারীদের গ্রেপ্তার ও বিচারের দাবীতে পিরোজপুরে কালো ব্যাজ ধারণ ও মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে। সোমবার দুপুরে সরকারি সোহরাওয়ার্দী কলেজে শিক্ষক পরিষদের আয়োজনে এ কালো ব্যাজ ধারণ ও মানববন্ধন কর্মসূচি পালন করে কলেজের শিক্ষকমন্ডলী।
এ সময় বক্তব্য রাখেন কলেজ অধ্যক্ষ প্রফেসর মো: দেলোয়ার হোসেন, কলেজ উপাধ্যক্ষ মজিবর রহমান বাবুল, ইংরেজী বিভাগের বিভাগীয় প্রধান সহযোগী অধ্যাপক সদানন্দ গাইন, বাংলা বিভাগের বিভাগীয় প্রধান সহযোগী অধ্যাপক মো: মিজানুর রহমান, রাষ্ট্রবিজ্ঞাপন বিভাগের বিভাগীয় প্রধান সমরজিৎ হালদার, বাংলা বিভাগের সহকারী অধ্যাপক কাজী মো: জাহাঙ্গীর আলম সহ শিক্ষকমন্ডলী।
এ সময় বক্তারা বলেন, সন্ত্রাসীরা ঈশ্বরদী সরকারি কলেজের অধ্যক্ষ, ও উপাধ্যক্ষসহ দেশব্যাপী শিক্ষা ক্যাডারদের উপর সন্ত্রাসী হামলার ঘটনা ঘটছে। এর আগে শিক্ষক হারুন ও সাজিয়াকে নির্মমভাবে হত্যা করা হয়েছে। এ সকল ঘটনায় কোন বিচার হয়নি।
বক্তারা এ হামলা ও হত্যার ঘটনার সাথে জড়িতদের গ্রেপ্তার ও শাস্তির পাশাপাশি সারাদেশের শিক্ষা ক্যাডার কর্মকর্তাদের নিরাপত্তার দাবি জানান।
অপরদিকে ঈশ^রদী সরকারি কলেজের অধ্যক্ষকে লাঞ্চিত করার অপরাধীদের দৃষ্টান্ত মূলক শাস্তির দাবিতে পিরোজপুরে মানব বন্ধন করেছে পিরোজপুর সরকারী মহিলা কলেজ শিক্ষকমন্ডলী। এসময় বক্তব্য রাখেন, ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো. হাবিবুর রহমান, সহকারী অধ্যাপক ও ইউনিট সম্পাদক মোঃ শাহাবুদ্দিন সিকদার, প্রভাষক মোঃ সোহাগ তালুকদারসহ অন্যান্য শিক্ষকবৃন্দ।
বক্তারা বলেন, গত ২৭ই জুন পাবনা জেলার ঈশ^রদী সরকারি কলেজের অধ্যক্ষকে লাঞ্চিত করার ঘটনায়, এখনো দৃষ্টান্ত কোন শাস্তি আমরা দেখতে পাইনি। তাই অতি জরুরী দৃষ্টান্ত শাস্তির দাবি জানাচ্ছি।

print