ইন্দুরকানী প্রতিনিধি: পিরোজপুরের ইন্দুরকানীকে একটি মডেল উপজেলা গঠনের লক্ষে মানবিক সহায়তা প্রদান করছে ইন্দুরকানী প্রবাসী ফাউন্ডেশন। ইন্দুরকানীর শতাধিক প্রবাসীদের নিয়ে সংগঠনটি গঠন করা হয়েছে ২০১৭ সালে। মঙ্গলবার (১১ সেপ্টেম্বর) রাতে সংগঠনটির ৩১ সদস্য বিশিষ্ট একটি পূর্ণাঙ্গ কমিটি আগামী এক বছরের জন্য আনুষ্ঠানিক ভাবে ঘোষনা করা হয়েছে। কমিটিতে সাইফুর রহমান সোহাগকে সভাপতি, আমেরিকা প্রবাসী মিজান সিকদারকে সিনিয়র সহ সভাপতি, দুবাই প্রবাসী মতিউর রহমান শাহিনকে সাধারণ সম্পাদক করা হয়েছে।
সংগঠনের অন্যান্য পদে রয়েছেন সহ সভাপতি মোঃ কামরুল হাসান, মোঃ আখতারুজ্জামান মিঠু, যুগ্ম সাধারন সম্পাদক মোঃ আলী হায়দার, সহ সম্পাদক মোঃ মিরাজ হাওলাদার, সাংগঠনিক সম্পাদক মোঃ ছগির হাওলাদার, মোঃ পিটু শেখ, মোঃ সাইফুল ইসলাম, রিয়াজ খাঁন, কোষাধ্যক্ষ মোঃ এনায়েত হোসেন, প্রচার সম্পাদক মোঃ ছগির সিকদার, দপ্তর সম্পাদক মোঃ জাহিদুল ইসলাম, ত্রান ও দূর্যোগ সম্পাদক মোঃ সালেহ আহম্মেদ, সমাজ কল্যাণ সম্পাদক মোঃ হাফিজ, শিক্ষা বিষয়ক সম্পাদক মোঃ আলমগীর, ধর্ম বিষয়ক সম্পাদক মোঃ জাকির মৃধা, ক্রীড়া সম্পাদক মোঃ মিরাজ খান, মানব সম্পদ উন্নয়ন সম্পাদক মোঃ ইমরান, সাংস্কৃতিক সম্পাদক মোঃ টিটু পোঞ্চাইদ, সদস্য মোঃ আরিফুর রহমান খাঁন টুটুল, মোঃ রিয়াজ হাওলাদার, মোঃ ইয়াকুব, মোঃ রুহুল আমিন, মোঃ মাসুম হাওলাদার, শামীম তালুকদার, মোঃ দিবানুর, মোঃ সালমান খান, বাপ্পী হালদার, মোঃ জাকির শেখ, মোঃ জহির হাওলাদার।
ইন্দুরকানীর প্রবাসী বাঙ্গালীদের নিয়ে হোয়াটস আপ গ্রুপের মাধ্যমে এই সংগঠনটি গঠিত হয় ২০১৭ সালের ৮ আগষ্ট । গত এক বছরে ইন্দুরকানী উপজেলার কয়েক শতাধিক অসহায় মানুষকে বিভিন্ন ভাবে সহায়তা করেছে তারা।
প্রথমে মাত্র ১২ জন সদস্য নিয়ে যাত্রা শুরু। সকলের যৌথ প্রচেষ্টায় ধীরে ধীরে সদস্য বৃদ্ধি পেতে থাকে। এক বছরের মধ্যে এখন সদস্য সংখ্যা দাড়িয়েছে ১২৭ জনে। যার মধ্যে বিশ্বের অন্তত বিশটি দেশের প্রবাসী বাঙ্গালী রয়েছে। যারা সবাই ইন্দুরকানীর সন্তান। সংগঠনটির মাধ্যমে উপজেলার হতদরিদ্র সুবিধা বঞ্চিত অসহায় মানুষদের সহযোগিতা করা হচ্ছে নিয়মিত। এছাড়াও এই গ্রুপটির মাধ্যমে অনেকই তাদের ছোট বেলার বন্ধু বা খুব পরিচিত জনকে খুঁজে পেয়েছেন।
এ বিষয়ে নবগঠিত কমিটির সভাপতি সাইফুর রহমান সোহাগ জানান, ইন্দুরকানী প্রবাসী ফাউন্ডেশন ইন্দুরকানীর উন্নয়নে কাজ করে যাচ্ছে। প্রবাসীদের হাত ধরে ইন্দুরকানী উপজেলা একটি মডেল উপজেলায় পরিনত হবে।

print