শুরুটা ভালো হয়নি বাংলাদেশের। মাত্র ১ রানের মাথায় শুণ্য রানে সাজঘরে ফিরলেন সৌম্য সরকার। কেমার রোচের কল্যাণে উল্লাসে মাতল ওয়েস্ট ইন্ডিজ। কিন্তু সে উল্লাস বেশি ক্ষণ স্থায়ী হতে দেননি মুমিনুল। ক্রিজেই এসে ওয়ানডে স্টাইলে শুরু করলেন ব্যাটিং। একের পর এক বাউন্ডারিতে দ্রুত এগিয়ে নিতে থাকলেন স্কোর। অন্যদকে দুই বার লাইফ পাওয়া ইমরুলও গুছিয়ে নিয়েছেন বেশ।

এই দুজনের ব্যাটিং দাপটে এই রিপোর্ট লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ১ উইকেটে ৮৯ রান। মুমিনুল এরই মধ্যে নিজের অর্ধশত রান তুলে নিয়েছেন। ৬৯ বলে ৭ টি চারের সহায়তায় তিনি এই রান করেন। অপর প্রান্তে তাকে সহায়তা করা ইমরুল কায়েসের ব্যাট থেকে এসেছে ৩০ রান।

এর আগে চট্টগ্রামে সিরিজের প্রথম টেস্টে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। এই টেস্টে অভিষেক হয়েছে তরুণ অফ স্পিনার নাঈম হাসানের। দলে ফিরেছেন স্পেশালিস্ট ব্যাটসম্যান সৌম্য সরকার ও অধিনায়ক সাকিব আল হাসান। বাংলাদেশ একাদশ সাজিয়েছে চারজন স্পিনার ও একজন পেসার নিয়ে। একমাত্র পেসার হিসেবে খেলছেন মুস্তাফিজুর রহমান।

বাংলাদেশ একাদশ: ইমরুল কায়েস, সৌম্য সরকার, মুমিনুল হক, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান (অধিনায়ক), মাহমুদুল্লাহ, মোহাম্মদ মিথুন, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, মুস্তাফিজুর রহমান ও নাঈম হাসান।

print