কম্পিউটার বিষয়ের ১ হাজার ৪৮ জন সহকারী শিক্ষক নিয়োগের সুপারিশপত্র ওয়েবসাইটে প্রকাশ করেছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। আজ (১১ জানুয়ারি) বিজ্ঞপ্তিতে বলা হয়, ত্রুটিপূর্ণ ১৬টি প্রতিষ্ঠানের ৪৭টি পদে কার্যক্রম স্থগিত রেখে ১হাজার ৪৮টি পদের প্রত্যেকটির বিপরীতে গণবিজ্ঞপ্তি প্রকাশকালীন সরকারি বিধবিধানের আলোকে এবং হাইকোর্টের আলোকে মেধার ভিত্তিতে প্রাথী বাছাই সম্পন্ন করে সুপারিশপত্র প্রকাশ করা হয়েছে। ২০১৬ খ্রিস্টাব্দের বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে এন্ট্রি লেভেলে শিক্ষক নিয়োগে সুপারিশকরণ কার্যক্রমের অংশ হিসেবে এসব শিক্ষকের নিয়োগের সুপারিশ করেছে এনটিআরসিএ।

তবে, ১৬ প্রতিষ্ঠান থেকে ৪৭ পদের ভুল তথ্য দেওয়ায় এগুলোর সুপারিশ স্থগিত রেখেছে এনটিআরসিএ। গত ২১ ডিসেম্বর কম্পিউটার বিষয়ে সহকারী শিক্ষক পদে সুপারিশকৃত ১ হাজার ৯৫ প্রার্থীর তালিকা প্রকাশ করে এনটিআরসিএ।

https://i0.wp.com/www.educationbangla.com/media/PhotoGallery/2017June/ntc20190111075646.jpg?resize=950%2C1392

তবে স্থগিত পদসমূহের বিষয়ে সংশ্লিষ্ট শিক্ষা প্রতিষ্ঠানের নিকট হতে ভুল চাহিদা প্রদানের বিষয়ে মতামত বা ব্যাখ্যা পাওয়ার পর সঠিক প্রাপ্যতা নির্ধারণ করে প্রার্থী বাছাই চূড়ান্ত করা হবে।

ইতোমধ্যে প্রার্থীদের মোবাইলে এসএমএস পাঠিয়ে এ বিষয়ে জানানো হয়েছে। তারা সুপারিশ পত্রটি নিজ নিজ পাসওয়ার্ড ব্যবহার করে ওয়েবসাইট থেকে ডাউনলোড করতে পারবেন। সুপারিশকৃতরা পত্রটি নিয়ে প্রতিষ্ঠানে যোগদান করবেন।

সূত্র আরও জানায়, কোনও প্রতিষ্ঠান সুপারিশকৃতদের নিয়োগ না দিলে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে।‍

print