সোমবার, ১৪ Jun ২০২১, ০২:৩৯ অপরাহ্ন

শিরোনাম
পিরোজপুরে ভূমি সেবা সপ্তাহ উদ্বোধন পিরোজপুরে ভূমি সেবা সপ্তাহ উদ্বোধন বিশ্ব পরিবেশ দিবসে পিরোজপুর ইয়ূথ সোসাটির রোপন কর্মসূচি শুরু “এহসান গ্রুপে” জমাকৃত টাকা ফেরতের দাবীতে কর্মী ও ভুক্তভোগী গ্রাহকদের বিক্ষোভ পিরোজপুরে জাতির পিতা বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফজিলাতুন্নেসা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট উদ্বোধন পিরোজপুরে বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে বিশ্ব দুগ্ধ দিবস পালিত হয়েছে পিরোজপুরে প্রজনন স্বাস্থ্যসেবা, জেন্ডার ভিত্তিক সহিংসতা ও বাল্যবিবাহ প্রতিরোধ বিষয়ক সভা ত্রাণ নয়, ভিক্ষা নয়, অতি দ্রুত টেকসই বেড়িবাধ চাই স্লোগানে পিরোজপুরে মানববন্ধন পিরোজপুরে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্ট শুরু পিরোজপুরে করোনায় কর্মহীন হয়ে পড়া সংস্কৃতিসেবীদের মাঝে আর্থিক সহায়তার চেক প্রদান

পিরোজপুরে প্রজনন স্বাস্থ্যসেবা, জেন্ডার ভিত্তিক সহিংসতা ও বাল্যবিবাহ প্রতিরোধ বিষয়ক সভা

পিরোজপুরে প্রজনন স্বাস্থ্যসেবা, জেন্ডার ভিত্তিক সহিংসতা ও বাল্যবিবাহ প্রতিরোধ বিষয়ক অভ্যন্তরীন সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার দুপুরে ডাক দিয়ে যাই এর অফিস মিলনায়তনে ইয়েস বাংলাদেশ পিরোজপুর জেলা শাখার আয়োজনে এ সভা অনুষ্ঠিত হয়। সভায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পিরোজপুর মা ও শিশু কল্যান কেন্দ্রের মেডিকেল অফিসার আবুল কালাম আজাদ, নড়িয়া সরকারী কলেজের সহকারী অধ্যাপক কাজী জাহাঙ্গীর আলম, বিডি নিউজ টুয়েন্টিফোর ডটকম এর জেলা প্রতিনিধি হাসিবুল ইসলাম হাসান, ইনডিপেনডেন্ট টিভির জেলা প্রতিনিধি মো: তামিম সরদার, মা ও শিশু কল্যান কেন্দ্রের শরীফুন্নেছা। অনুষ্ঠান পরিচালনা করেন ইয়েস বিডির জেলা স্বেচ্ছাসেবী জান্নাতুল বুশরা ও ইয়েস বিডির জেলা স্বেচ্ছাসেবক আরিফুল ইসলাম রাব্বি ।

অনুষ্ঠনে অতিথিরা বলেন, আমাদের প্রজনন স্বাস্থ্যসেবা সম্পর্কে জ্ঞান থাকা অত্যান্ত জরুরী। প্রজনন স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে না পারলে মা ও শিশু দুজনই ঝুঁকিতে পড়তে পারে। তাই প্রজনন স্বাস্থ্যসেবা সম্পর্কে আমাদের জানতে হবে। পাশাপাশি সমাজ থেকে জেন্ডার ভিত্তিক সহিংসতা দূর করতে হবে। জেন্ডার ভিত্তিক সহিংসতা দূর করতে না পারলে কিশোর কিশোরীদের শরীর ও মনের বৃদ্ধিতে ব্যাপক প্রভাব পড়বে এবং বাঁধাগ্রস্ত হবে। বাল্যবিবাহ একটি সামাজিক অভিশাপ বাল্যবিবাহ প্রতিরোধ করতে সবাইকে এগিয়ে আসতে হবে। ১৮ বছরের আগে কোন মেয়েকে বিবাহ নয় এবং ২০ বছরের আগে বাচ্চা নয়। তাই যেখানেই বাল্য বিবাহ সেখানেই প্রতিবাদ গড়ে তুলতে হবে।

সভায় ১০ জন অভিভাবক, ১০ জন কিশোর কিশোরী এবং ৫ জন অতিথি উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

© All rights reserved © 2017 gramersamaj.com
Design & Developed BY NCB IT