সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১, ০৬:৫২ পূর্বাহ্ন

শিরোনাম
১৫ দফা দাবিতে চলছে পিরোজপুরে ট্রাক মালিক-শ্রমিক ৭২ ঘন্টা ধর্মঘট কর্মসূচী মঠবাড়িয়ায় ৭ মামলার আসামীর অত্যাচারে এলাকাবাসী অতিষ্ঠ নাজিরপুর ইউএনও’র বিরুদ্ধে অসচ্ছল বীরমুক্তিযোদ্ধাদের আবাসন নির্মাণের দরপত্র জমা না নেওয়ার অভিযোগ পিরোজপুরে কোভি-১৯ বিস্তার রোধে “নো মাস্ক, নো সার্ভিস” প্রচার সংক্রান্ত কর্মশালা পিরোজপুরে গৃহবধুর বিরুদ্ধে মিথ্যা ওয়ারিশ সাজিয়ে সম্পত্তি দখলের অভিযোগ : শ্বশুর বাড়ির লোকজনের বিরুদ্ধে হয়রানী মুলক মামলা ভান্ডারিয়ায় এক সন্তানের জননীর ঝুলন্ত মরদেহ উদ্ধার ॥ স্বামীসহ আটক -৩ গুম হওয়া ব্যাক্তিদের স্মরণে আন্তর্জাতিক গুম দিবসে পিরোজপুরে মানববন্ধন দুদকের মামলায় পিরোজপুরের মেয়র দম্পতির শুনানি ৬ সেপ্টেম্বর পিরোজপুরে হাসপাতালের ডাক্তারের কোয়ার্টারে গ্রিল কেটে চুরি : ডাক্তারকে মারধর পিরোজপুরে বৃক্ষরোপন, ত্রাণ ও মাস্ক বিতরণ

পিরোজপুরে প্রজনন স্বাস্থ্যসেবা, জেন্ডার ভিত্তিক সহিংসতা ও বাল্যবিবাহ প্রতিরোধ বিষয়ক সভা

পিরোজপুরে প্রজনন স্বাস্থ্যসেবা, জেন্ডার ভিত্তিক সহিংসতা ও বাল্যবিবাহ প্রতিরোধ বিষয়ক অভ্যন্তরীন সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার দুপুরে ডাক দিয়ে যাই এর অফিস মিলনায়তনে ইয়েস বাংলাদেশ পিরোজপুর জেলা শাখার আয়োজনে এ সভা অনুষ্ঠিত হয়। সভায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পিরোজপুর মা ও শিশু কল্যান কেন্দ্রের মেডিকেল অফিসার আবুল কালাম আজাদ, নড়িয়া সরকারী কলেজের সহকারী অধ্যাপক কাজী জাহাঙ্গীর আলম, বিডি নিউজ টুয়েন্টিফোর ডটকম এর জেলা প্রতিনিধি হাসিবুল ইসলাম হাসান, ইনডিপেনডেন্ট টিভির জেলা প্রতিনিধি মো: তামিম সরদার, মা ও শিশু কল্যান কেন্দ্রের শরীফুন্নেছা। অনুষ্ঠান পরিচালনা করেন ইয়েস বিডির জেলা স্বেচ্ছাসেবী জান্নাতুল বুশরা ও ইয়েস বিডির জেলা স্বেচ্ছাসেবক আরিফুল ইসলাম রাব্বি ।

অনুষ্ঠনে অতিথিরা বলেন, আমাদের প্রজনন স্বাস্থ্যসেবা সম্পর্কে জ্ঞান থাকা অত্যান্ত জরুরী। প্রজনন স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে না পারলে মা ও শিশু দুজনই ঝুঁকিতে পড়তে পারে। তাই প্রজনন স্বাস্থ্যসেবা সম্পর্কে আমাদের জানতে হবে। পাশাপাশি সমাজ থেকে জেন্ডার ভিত্তিক সহিংসতা দূর করতে হবে। জেন্ডার ভিত্তিক সহিংসতা দূর করতে না পারলে কিশোর কিশোরীদের শরীর ও মনের বৃদ্ধিতে ব্যাপক প্রভাব পড়বে এবং বাঁধাগ্রস্ত হবে। বাল্যবিবাহ একটি সামাজিক অভিশাপ বাল্যবিবাহ প্রতিরোধ করতে সবাইকে এগিয়ে আসতে হবে। ১৮ বছরের আগে কোন মেয়েকে বিবাহ নয় এবং ২০ বছরের আগে বাচ্চা নয়। তাই যেখানেই বাল্য বিবাহ সেখানেই প্রতিবাদ গড়ে তুলতে হবে।

সভায় ১০ জন অভিভাবক, ১০ জন কিশোর কিশোরী এবং ৫ জন অতিথি উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

© All rights reserved © 2017 gramersamaj.com
Design & Developed BY NCB IT