শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১০:৪২ পূর্বাহ্ন

শিরোনাম
বিলুপ্তপ্রায় শীতল পাটি শিল্পকে বাঁচিয়ে রাখতে রূপালী ব্যাংকের প্রকাশ্যে কৃষি ঋন বিতরন পিরোজপুরে রূপালী ব্যাংকের বার্ষিক ব্যবসায়িক সম্মেলন অনুষ্ঠিত পিরোজপুরে জাতীয় পরিসংখ্যান দিবস পালিত পিরোজপুরে জাতীয় স্থানীয় সরকার দিবস পালিত বরিশাল বিশ্ববিদ্যালয়ে সরস্বতী পূজা সামনে রেখে একাউন্টিং বিভাগে ধর্মীয় আয়োজনে বিধি নিষেধ পিরোজপুর প্রেসক্লাবের নব-নির্বাচিত কমিটিকে জেলা প্রশাসকের শুভেচ্ছা প্রদান সংবাদভিত্তিক ইউটিউব চ্যানেলের তালিকায় বিশ্বে ৬ষ্ঠ যমুনা টেলিভিশন পিরোজপুর জেলা ছাত্রলীগের কমিটি স্থগিত বরিশালে সশস্ত্র বাহিনী দিবসে মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা ছাত্রলীগের সাবেক নেতা মামুন বিন সাত্তারের দাফন সম্পন্ন

পিরোজপুরে জরিমানার না করে খাদ্য সহায়তা দিয়ে বাড়ি পাঠিয়ে দিলেন ইউএনও

হাসিবুল হাসান
পিরোজপুরে লক ডাউন অমান্য করে অটো রিক্সা নিয়ে রাস্তায় আসা চালকদের জরিমানার বদলে খাদ্য সহায়তা দিয়ে বাড়ি পাঠিয়ে দেয়া হয়েছে। শনিবার (২৪জুলাই) পিরোজপুর পৌর সভার বিভিন্ন স্থানে ঘুরে এ খাদ্য সহায়তা দিলেন সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. বশির আহম্মেদ। ইউএনও’র এমন উদ্যোগকে আটো চালক সহ স্থানীয়দের মধ্যে বেশ প্রভাব ফেলছে।
জানা গেছে, দেশের করোনা সংক্রমনের তৃতীয় ধাপে দেশ ব্যাপী লকডাউনের দ্বিতীয় দিনে পিরোজপুরের সদর উপজেলার পৌর এলাকা সহ বিভিন্ন এলাকায় কিছু অটো রিক্সা চালক ও রিক্সা চালককে গাড়ি চালাতে দেখা যায়। ওই সব অটো গাড়ি চালকদের গাড়ি চালাতে বন্ধ রাখার জন্য ও লক ডাউনের আদেশ মেনে চলতে উৎসাহিত করতে প্রচারনা করা হয়। আর এ জন্য ওই অটো চালকদের প্রত্যেকের কাছে খাদ্য সামগ্রী দিয়ে বাড়ি থেকে বেড় হতে নিষেধ করা হয়।
ওই দিন সকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. বশির আহম্মেদের নেতৃত্বে পৌর এলাকার পাড়েরহাট রোড, রানীপুর, বাসষ্ট্যান্ড সহ বিভিন্ন এলাকায় ঘুরে ঘুরে প্রায় শতাধীক অটো চালকদের এ খাদ্য সহায়তা প্রদান করেন। এ সময় প্রতিজনকে ১০ কেজি করে চাল, এক কেজি করে ডাল, আলু, পিয়াজ, তেল, লবন প্রদান করেন।
এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. বশির আহম্মেদ বলেন, অটো রিক্সা চালকরা পেটের টানে গাড়ি নিয়ে রাস্তায় বের হয়েছে। তাই তাদের প্রথমেই জরিমানা করলে তারা আর্থিক ভাবে ক্ষতিগ্রস্থ হবে। তাই তাদের বিষয়টি মানবিকভাবে চিন্তা করে তাদের জরিমানা না করে লকডাউন কার্য়কর করতে উৎসাহিত করা সহ তাদের এক সপ্তাহের খাদ্য সামগ্রী দিয়ে বাড়ি পাঠিয়ে দেয়া হয়েছে।
এ সময় খাদ্য সহায়তা পাওয়া অটো চালক উপজেলার ভাইজোড়া গ্রামের আব্দুল জাফর শেখ জানান, অটো রিক্সা চালিয়ে করোনা সংক্রমিত হওয়ার ভয় থাকে। কিন্তু পেটের টানে অটো রিক্সা চালাতে রাস্তায় নামি। উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) স্যারের উদ্যোগে খাদ্য সহায়তা প্রদানে অন্ত:ত আমি রাস্তায় নামা থেকে বিরত থাকবো।

শেয়ার করুন

© All rights reserved © 2017 gramersamaj.com
Design & Developed BY NCB IT