সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১, ০৭:২২ পূর্বাহ্ন

শিরোনাম
১৫ দফা দাবিতে চলছে পিরোজপুরে ট্রাক মালিক-শ্রমিক ৭২ ঘন্টা ধর্মঘট কর্মসূচী মঠবাড়িয়ায় ৭ মামলার আসামীর অত্যাচারে এলাকাবাসী অতিষ্ঠ নাজিরপুর ইউএনও’র বিরুদ্ধে অসচ্ছল বীরমুক্তিযোদ্ধাদের আবাসন নির্মাণের দরপত্র জমা না নেওয়ার অভিযোগ পিরোজপুরে কোভি-১৯ বিস্তার রোধে “নো মাস্ক, নো সার্ভিস” প্রচার সংক্রান্ত কর্মশালা পিরোজপুরে গৃহবধুর বিরুদ্ধে মিথ্যা ওয়ারিশ সাজিয়ে সম্পত্তি দখলের অভিযোগ : শ্বশুর বাড়ির লোকজনের বিরুদ্ধে হয়রানী মুলক মামলা ভান্ডারিয়ায় এক সন্তানের জননীর ঝুলন্ত মরদেহ উদ্ধার ॥ স্বামীসহ আটক -৩ গুম হওয়া ব্যাক্তিদের স্মরণে আন্তর্জাতিক গুম দিবসে পিরোজপুরে মানববন্ধন দুদকের মামলায় পিরোজপুরের মেয়র দম্পতির শুনানি ৬ সেপ্টেম্বর পিরোজপুরে হাসপাতালের ডাক্তারের কোয়ার্টারে গ্রিল কেটে চুরি : ডাক্তারকে মারধর পিরোজপুরে বৃক্ষরোপন, ত্রাণ ও মাস্ক বিতরণ

গুম হওয়া ব্যাক্তিদের স্মরণে আন্তর্জাতিক গুম দিবসে পিরোজপুরে মানববন্ধন

গুম হয়ে যাওয়া ব্যাক্তিদের স্মরণে আন্তর্জাতিক গুম দিবসে পিরোজপুরে গুম হয়ে যাওয়া কলেজ ছাত্র আল- মুকাদ্দাস কে ফিরে পেতে মানববন্ধন করেছে তার পরিবারের সদস্যরা। আজ সোমবার সকালে শহরের টাউন ক্লাব সড়কে পিরোজপুর হিউম্যান রাইটস্ ডিফেন্ডার্স ফোরাম এর আয়োজনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।
মানববন্ধনে বক্তারা বলেন, পিরোজপুর সদর উপজেলার খানাকুনিয়ারীর এলাকার মাওলানা আব্দুল হালিমের পুত্র ২০১২ সালের ০৪ ফেব্রুয়ারী কুষ্টিয়া বিশ^বিদ্যালয়ের ছাত্র আল-মুকাদ্দাস বাস যোগে ঢাকা থেকে কুষ্টিয়া যাওয়ার সময়ে আইন-শৃঙ্খলা বাহিনীর পরিচয়ে সাভারের নবীনগর এলাকা থেকে বাস থেকে নামিয়ে জিজ্ঞাসা বাদের জন্য নিয়ে যায়। পরবর্তিতে অনেক খোঁজা-খুজির পরও তার কোন সন্ধান পাওয়া যায়নি। এ বিষয়ে পরিবারের সদস্যরা আশুলিয়া থানায় একটি সাধারণ ডায়েরী করলেও এখন পর্যন্ত বিশ^বিদ্যালয়ের ছাত্র আল-মুকাদ্দাসের কোন সন্ধান পায়নি তার পরিবারের সদস্যরা।
বক্তারা এ সময় আরো বলেন, অধিকার নামের একটি সংগঠনের তথ্য অনুযায়ী ২০০৯ সালের ১ লা জানুয়ারী থেকে ২০২১ সালের ৩০ জুন পর্যন্ত সারা দেশে ৬০৩ জন মানুষ গুম হয়েছে। বিশ^বিদ্যালয়ের ছাত্র আল-মুকাদ্দাস সহ অন্য গুম ব্যাক্তিদের সন্ধানের জন্য প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছে তাদের পরিবারের সদস্যরা।
মানববন্ধনে বক্তব্য রাখেন, গুম হওয়া বিশ^বিদ্যালয়ের ছাত্র আল-মুকাদ্দাসের বাবা মাওলানা আব্দুল হালিম, পিরোজপুর হিউম্যান রাইটস্ ডিফেন্ডার্সের সদস্য আব্দুল হাই, আল-মুকাদ্দাসের ভাই মোর্কারম হোসাইন জারীর সহ পরিবারের সদস্যরা।

শেয়ার করুন

© All rights reserved © 2017 gramersamaj.com
Design & Developed BY NCB IT