বুধবার, ১৮ মে ২০২২, ০৯:৩৩ পূর্বাহ্ন

শিরোনাম
পদ্মাসেতু পার হতে কত টোল লাগবে পিরোজপুরে সাংবাদিক আমির খসরু’র মা কে শ্বাসরোধে হত্যা নাজিরপুরে ট্রাক ভর্তি লোহার কাঁচামাল ছিনতাইয়ের কালে আটক-৩ পিরোজপুরে বৈদ্যুতিক মিটার চুরির অভিযোগে একজন গ্রেপ্তার পুলিশের উপ-মহাপরিদর্শক (ডিআইজি) হিসেবে পদন্নোতি পেয়েছেন পিরোজপুর এর কৃতি সন্তান এ কে এম এহসান উল্লাহ্ পিরোজপুর জেলা ইমারত নির্মান শ্রমিক ইউনিয়নের নির্বাচনে আলমগীর সভাপতি ও রুস্তুম সাধারণ সম্পাদক নির্বাচিত পিরোজপুরে মায়ের জমি প্রতারণা করে লিখে নিলো আপন তিন সন্তান স্বামী-সন্তান-নাতি রেখে বিয়ের দাবিতে ইউপি সদস্যর বাড়িতে গৃহবধুর অনশন “৮ম বাংলাদেশ-চীন মৈত্রী সেতু” পরিদর্শনকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা জানালেন মেয়র হাবিবুর রহমান মালেক ভুল সংশোধন

দুদকের মামলায় পিরোজপুরে সাবেক পৌর চেয়ারম্যান’র ৩ বছরের কারাদন্ড

অর্থ আত্মসাতের অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা মামলায় পিরোজপুর পৌরসভার সাবেক চেয়ারম্যান ও জেলা বিএনপির সহ-সভাপতি এম ডি লিয়াকত আলী শেখ বাদশা ও সাবেক উপ সচিব আলাউদ্দিন আহম্মেদকে তিন বছরের কারাদন্ড দিয়েছেন আদালত। পাশাপাশি দুই লাখ টাকা করে জরিমানাও করা হয়েছে তাদের।

মঙ্গলবার দুপুরে বরিশাল বিভাগীয় বিশেষ জজ আদালতের বিচারক মো. মহসিনুল হক আসামিদের উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন। আদালতের পাবলিক প্রসিকিউটর এ কে নূর উদ্দিন আহম্মেদ বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, দণ্ডপ্রাপ্তদের সম্পত্তি বিক্রি করে জরিমানার টাকা আদায় করে রাষ্ট্রীয় কোষাগারে জমা দিতে পিরোজপুর জেলা ম্যাজিস্ট্রেটকে নির্দেশ দেওয়া হয়েছে।
আদালত সূত্রে জানা গেছে, পিরোজপুরের তৎকালীন দুদক কর্মকর্তা ক্লায়েন্স গোমেজ ১৯৯১ সালের ৮ জানুয়ারি লিয়াকত আলী শেখ বাদশার বিরুদ্ধে পিরোজপুর সদর থানায় একটি মামলা দায়ের করেন।

সেখানে উল্লেখ করা হয়, ১৯৮৫ সালের ২২ জুন নিয়ম বহির্ভূতভাবে মন্ত্রণালয়ের অনুমতি ছাড়া টেন্ডার আহ্বান না করে একটি গাড়ি ক্রয়ের জন্য পিরোজপুর পৌরসভার রূপালী ব্যাংক শাখার হিসাব থেকে প্রথমে ১ লাখ ৪০ হাজার টাকা এবং অপর একটি হিসাব থেকে একইদিন আরও ৬০ হাজার টাকা উত্তোলন করা হয়। কিন্তু ১ লাখ ২০ হাজার টাকায় একটি টয়োটা গাড়ি ক্রয় করে বাকি টাকা পৌরসভায় ফেরত দেওয়া হয়নি।

পরে পিরোজপুর জেলা দুর্নীতি ব্যুরো নারায়ণ চন্দ্র দত্তকে মামলার তদন্তভার দেওয়া হলে তদন্তে লিয়াকত আলী শেখ বাদশা ও পৌরসভার উপ সচিব আলাউদ্দিন আহম্মেদের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হয়। তিনি চার্জশিট দাখিলের সুপারিশ করে মামলাটি পরিচালনার জন্য প্রধানমন্ত্রীর কার্যালয়ে পাঠান। সেখান থেকে অনুমোদন পেলে ১৯৯২ সালের ২২ মে চার্জশিট দাখিল করা হয়।

সাক্ষ্যগ্রহণ ও যুক্তিতর্ক শেষে দোষী সাব্যস্ত হওয়ায় মামলার দুই আসামিকে তিন বছরের কারাদণ্ড দিয়ে বরিশাল কেন্দ্রীয় কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত।

শেয়ার করুন

© All rights reserved © 2017 gramersamaj.com
Design & Developed BY NCB IT