বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১, ০৫:০৫ অপরাহ্ন

শিরোনাম
পিরোজপুরে সাম্প্রদায়িক সন্ত্রাসের বিরুদ্ধে “সম্প্রীতি সমাবেশ ও শান্তি শোভাযাত্রা” জাতির পিতার সমাধিতে পুষ্পমাল্য অর্পন করেছে পিরোজপুর জেলা স্বেচ্ছাসেবকলীগ নাজিরপুরে নানা আয়োজনে রিকের শেখ রাসেল দিবস পালন পিরোজপুর পৌরসভার আয়োজনে শেখ রাসেল দিবস পালিত পিরোজপুরে রিকের আয়োজনে শেখ রাসেল দিবস পালন পিরোজপুরে স্বেচ্ছাসেবকলীগের সম্প্রীতি সমাবেশ ও শান্তি শোভাযাত্রা পিরোজপুরে মেডিকেল এন্ড ডেন্টাল স্টুডেন্ট এসোসিয়েশনের ফ্রি মেডিকেল ক্যাম্প পিরোজপুরে জেলা দাবা লীগের উদ্বোধন পিরোজপুরে আর্ন্তজাতিক খাদ্য দিবস পালিত পিরোজপুরে ৫ কোটি টাকা ব্যয়ে আঞ্চলিক পাসপোর্ট অফিস নির্মিত হচ্ছে

পিরোজপুরে পুলিশের কুইক রেসপন্স এ্যান্ড রিপোর্ট (QRR) কার্যক্রমের উদ্বোধন

অপরাধ দমন ও নাগরিক সেবাকে আরো বৃদ্ধি করার লক্ষ্যে নিয়ে পিরোজপুরে জেলা পুলিশের কুইক রেসপন্স এ্যান্ড রিপোর্ট (QRR) কার্যক্রমের উদ্বোধণ করা হয়েছে। আজ বৃহষ্পতিবার সকালে জেলা পুলিশের আয়োজনে পুলিশ সুপার অফিস মিলনায়তনে জাতীয় জরুরী সেবা -৯৯৯ এর আদলে পিরোজপুরে কুইক রেসপন্স এ্যান্ড রিপোর্ট (QRR) কার্যক্রমের উদ্বোধন করেন বাংলাদেশ পুলিশের বরিশাল রেঞ্জ ডিআইজি এস এম আক্তারুজ্জামান।
এ সময় বাংলাদেশ পুলিশের বরিশাল রেঞ্জ ডিআইজি এস এম আক্তারুজ্জামান বলেছেন, অপরাধ দমন ও পুলিশ কর্তৃক নাগরিকের সেবার মান আরো বৃদ্ধি করার জন্য এবং পুলিশের কাজকে আরো জবাবদিহির আওতায় আনার লক্ষ্যে নিয়ে এ কুইক রেসপন্স এ্যান্ড রিপোর্ট (QRR) কার্যক্রম চালু করা হয়েছে। আমাদের জানাবেন যেকোন বিষয়ে, আমরা দ্রুত ব্যবস্থা গ্রহন করবো। যেকোন ঘটনা আমরা দ্রুত জানতে পারলে আমরা সুষ্ঠু ব্যবস্থা গ্রহন করতে পারবো।
ডিআইজি এস এম আক্তারুজ্জামান আরো জানান, পুলিশ ও জনগনের সম্পর্ক এমন হতে হবে যাতে জনগন পুলিশকে যে কোনো তথ্য দিতে সাচ্ছন্দ ও আস্থা পায়। আগে থানার সেবা পেতে অনেক কষ্ট হত যা এখন নাই। কুইক রেসপন্স এ্যান্ড রিপোর্ট (QRR) সদস্যদের ফোন নম্বর গুলো সর্বসাধারনের কাছে পৌছানোর ব্যবস্থা করা হচ্ছে। যাতে করে গ্রামের সাধারণ মানুষও এই (QRR)সুবিধা নিতে পারে। গাড়ীগুলোতে জিপিএস লাগানো হবে। কুইক রেসপন্স এ্যান্ড রিপোর্ট কার্যক্রম এর মাধ্যমে পিরোজপুরের পুলিশিং সেবা আরো বেগবান হবে বলে মনে করছি।
পিরোজপুরের পুলিশ সুপার মোহাম্মদ সাঈদুর রহমান পিপিএম সেবা এর সভাপতিত্বে অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা পরিষদ চেয়ারম্যান মহিউদ্দিন মহারাজ, অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও প্রশাসন) মোল্লা আজাদ হোসেন পিপিএম, পিরোজপুর প্রেসক্লাবের আহবায়ক গৌতম নারায়ন চৌধুরী, সাংবাদিক এস এম পারভেজ, এস এম রেজাউল ইসলাম শামীম, রশিদ আল মুনান সুজন ও হাসিবুল ইসলাম হাসান প্রমুখ। এসময় জেলার প্রিন্ট ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ, বিভিন্ন থানার অফিসার ইনচার্জগনহ পুলিশের অন্যান্য সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।
জেলার ৫৩ টি ইউনিয়ন, ৪ টি পৌরসভা ও ৬৭ টি বিট এলাকাকে মোট ২৪ টি (QRR) টিমে ভাগ করা হয়েছে এবং এ কার্যক্রমের জন্য যানবহন, মোবাইল সেট, মোবাইল সিম ও ওয়ারলেস সরবরাহ করা হয়েছে।

শেয়ার করুন

© All rights reserved © 2017 gramersamaj.com
Design & Developed BY NCB IT