বৃহস্পতিবার, ১৮ Jul ২০২৪, ১১:০৬ পূর্বাহ্ন

শিরোনাম
কোটা আন্দোলনকারীদের হামলায় ছাত্রলীগের নেতা সাবাত আহত পিরোজপুরে রূপালী ব্যাংকের গ্রাহক সচেতনতা সপ্তাহ পালন আওয়ামীলীগের ৭৫ তম প্রতিষ্ঠা বার্ষিকী (প্লাটিনাম জয়ন্তী) উপলক্ষে যুবলীগের আয়োজনে বৃক্ষ রোপন ও খাদ্য বিতরণ ঘূর্ণিঝড় রেমালে ক্ষতিগ্রস্থ মানুষের জন্য কমিউনিটি পরিচালিত খাদ্য সহায়তা কর্মসূচী’র উদ্বোধন তীব্র দাবদাহ থেকে রক্ষা পেতে পিরোজপুরে কেন্দ্রীয় ছাত্রলীগ নেতার বিশুদ্ধ পানি ও খাবার স্যালাইন বিতরণ পিরোজপুরে মহান মে দিবস পালিত পিরোজপুরে কালবৈশাখী ঝড়ে ক্ষতিগ্রস্তদের মাঝে নগদ টাকার চেক ও টিন বিতরণ পিরোজপুরে রূপালী ব্যাংকের একাউন্ট ওপেনিং ক্যাম্পেইন অনুষ্ঠিত বিলুপ্তপ্রায় শীতল পাটি শিল্পকে বাঁচিয়ে রাখতে রূপালী ব্যাংকের প্রকাশ্যে কৃষি ঋন বিতরন পিরোজপুরে রূপালী ব্যাংকের বার্ষিক ব্যবসায়িক সম্মেলন অনুষ্ঠিত

পিরোজপুরে বীর মুক্তিযোদ্ধাদের জন্য বীর নিবাস নির্মাণ কাজের শুভ উদ্বোধন

পিরোজপুরে বীর মুক্তিযোদ্ধাদের জন্য আবাসন বীর নিবাস নির্মাণ কাজের ভিত্তি প্রস্তরের শুভ উদ্বোধন করা হয়েছে। জেলা প্রশাসক আবু আলী মো: সাজ্জাদ হোসেন সোমবার বিকেলে শহরতলীর খুমুরিয়ার প্রয়াত বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট শেখ দেলোয়ার হোসেনের পরিবারের জন্য বরাদ্দকৃত বীর নিবাসের নির্মাণ কাজের উদ্বোধন করেন। প্রথম পর্যায়ের ১২ জন বীর মুক্তিযোদ্ধার নামে বীর নিবাস বরাদ্দ করা হয়েছে। এদের মধ্যে জীবিত মুক্তিযোদ্ধারা এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।
এসময় জেলা প্রশাসক তার বক্তব্যে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্বে আজ সমাজে মুক্তিযোদ্ধারা মাথা উঁচু করে দাড়ানোর সুযোগ পাচ্ছে। বীর মুক্তিযোদ্ধাদের সম্মানী ভাতা ৯শত টাকা থেকে বৃদ্ধি করে ২০ হাজার টাকা করা হয়েছে। বীর মুক্তিযোদ্ধাদের জন্য মুজিববর্ষে বীর নিবাস তৈরী করে দেয়া হচ্ছে। বীর নিবাস তৈরীতে কোনরূপ ত্রুটি বা অনিয়ম বরদাশ্ত করা হবে না বলে জেলা প্রশাসক সংশ্লিষ্ট সকলকে সতর্ক করে দেন। প্রতিটি বীর নিবাস তৈরীতে ১৪ লক্ষ ১০ হাজার টাকা বরাদ্দ দেয়া হয়েছে এবং সদর উপজেলায় আরও ৪৮টি বীর নিবাস নির্মানের পরিকল্পনা সরকারের রয়েছে বলে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ জানিয়েছে। এসময় সদর উপজেলা নির্বাহী অফিসার বশির আহমেদ, মুক্তিযোদ্ধা সংসদ জেলা ইউনিট কমান্ডের সাবেক কমান্ডার গৌতম চৌধুরী বক্তব্য রাখেন। সভায সাবেক কমান্ডার ফজলুল হক সেন্টু, এলজিইডির সদর উপজেলা প্রকৌশলী হরষিত সরকার, সদর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো: আমিরুল ইসলাম অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন।

 

শেয়ার করুন

© All rights reserved © 2017 gramersamaj.com
Design & Developed BY NCB IT