বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৮:৩২ পূর্বাহ্ন

শিরোনাম
বিলুপ্তপ্রায় শীতল পাটি শিল্পকে বাঁচিয়ে রাখতে রূপালী ব্যাংকের প্রকাশ্যে কৃষি ঋন বিতরন পিরোজপুরে রূপালী ব্যাংকের বার্ষিক ব্যবসায়িক সম্মেলন অনুষ্ঠিত পিরোজপুরে জাতীয় পরিসংখ্যান দিবস পালিত পিরোজপুরে জাতীয় স্থানীয় সরকার দিবস পালিত বরিশাল বিশ্ববিদ্যালয়ে সরস্বতী পূজা সামনে রেখে একাউন্টিং বিভাগে ধর্মীয় আয়োজনে বিধি নিষেধ পিরোজপুর প্রেসক্লাবের নব-নির্বাচিত কমিটিকে জেলা প্রশাসকের শুভেচ্ছা প্রদান সংবাদভিত্তিক ইউটিউব চ্যানেলের তালিকায় বিশ্বে ৬ষ্ঠ যমুনা টেলিভিশন পিরোজপুর জেলা ছাত্রলীগের কমিটি স্থগিত বরিশালে সশস্ত্র বাহিনী দিবসে মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা ছাত্রলীগের সাবেক নেতা মামুন বিন সাত্তারের দাফন সম্পন্ন

পিরোজপুরে বীর মুক্তিযোদ্ধাদের জন্য বীর নিবাস নির্মাণ কাজের শুভ উদ্বোধন

পিরোজপুরে বীর মুক্তিযোদ্ধাদের জন্য আবাসন বীর নিবাস নির্মাণ কাজের ভিত্তি প্রস্তরের শুভ উদ্বোধন করা হয়েছে। জেলা প্রশাসক আবু আলী মো: সাজ্জাদ হোসেন সোমবার বিকেলে শহরতলীর খুমুরিয়ার প্রয়াত বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট শেখ দেলোয়ার হোসেনের পরিবারের জন্য বরাদ্দকৃত বীর নিবাসের নির্মাণ কাজের উদ্বোধন করেন। প্রথম পর্যায়ের ১২ জন বীর মুক্তিযোদ্ধার নামে বীর নিবাস বরাদ্দ করা হয়েছে। এদের মধ্যে জীবিত মুক্তিযোদ্ধারা এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।
এসময় জেলা প্রশাসক তার বক্তব্যে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্বে আজ সমাজে মুক্তিযোদ্ধারা মাথা উঁচু করে দাড়ানোর সুযোগ পাচ্ছে। বীর মুক্তিযোদ্ধাদের সম্মানী ভাতা ৯শত টাকা থেকে বৃদ্ধি করে ২০ হাজার টাকা করা হয়েছে। বীর মুক্তিযোদ্ধাদের জন্য মুজিববর্ষে বীর নিবাস তৈরী করে দেয়া হচ্ছে। বীর নিবাস তৈরীতে কোনরূপ ত্রুটি বা অনিয়ম বরদাশ্ত করা হবে না বলে জেলা প্রশাসক সংশ্লিষ্ট সকলকে সতর্ক করে দেন। প্রতিটি বীর নিবাস তৈরীতে ১৪ লক্ষ ১০ হাজার টাকা বরাদ্দ দেয়া হয়েছে এবং সদর উপজেলায় আরও ৪৮টি বীর নিবাস নির্মানের পরিকল্পনা সরকারের রয়েছে বলে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ জানিয়েছে। এসময় সদর উপজেলা নির্বাহী অফিসার বশির আহমেদ, মুক্তিযোদ্ধা সংসদ জেলা ইউনিট কমান্ডের সাবেক কমান্ডার গৌতম চৌধুরী বক্তব্য রাখেন। সভায সাবেক কমান্ডার ফজলুল হক সেন্টু, এলজিইডির সদর উপজেলা প্রকৌশলী হরষিত সরকার, সদর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো: আমিরুল ইসলাম অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন।

 

শেয়ার করুন

© All rights reserved © 2017 gramersamaj.com
Design & Developed BY NCB IT