বুধবার, ১৮ মে ২০২২, ০৯:৫০ পূর্বাহ্ন

শিরোনাম
পদ্মাসেতু পার হতে কত টোল লাগবে পিরোজপুরে সাংবাদিক আমির খসরু’র মা কে শ্বাসরোধে হত্যা নাজিরপুরে ট্রাক ভর্তি লোহার কাঁচামাল ছিনতাইয়ের কালে আটক-৩ পিরোজপুরে বৈদ্যুতিক মিটার চুরির অভিযোগে একজন গ্রেপ্তার পুলিশের উপ-মহাপরিদর্শক (ডিআইজি) হিসেবে পদন্নোতি পেয়েছেন পিরোজপুর এর কৃতি সন্তান এ কে এম এহসান উল্লাহ্ পিরোজপুর জেলা ইমারত নির্মান শ্রমিক ইউনিয়নের নির্বাচনে আলমগীর সভাপতি ও রুস্তুম সাধারণ সম্পাদক নির্বাচিত পিরোজপুরে মায়ের জমি প্রতারণা করে লিখে নিলো আপন তিন সন্তান স্বামী-সন্তান-নাতি রেখে বিয়ের দাবিতে ইউপি সদস্যর বাড়িতে গৃহবধুর অনশন “৮ম বাংলাদেশ-চীন মৈত্রী সেতু” পরিদর্শনকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা জানালেন মেয়র হাবিবুর রহমান মালেক ভুল সংশোধন

‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বিল-২০২২ সংসদে পাস হওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানিয়ে পিরোজপুরে আনন্দ মিছিল ও পথসভা

স্টাফ রিপোর্টার :
পিরোজপুরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বিল-২০২২ সংসদে পাস হওয়ায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কে কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানিয়ে আনন্দ শোভাযাত্রা ও পথসভা করেছে পিরোজপুরের সর্বস্তরের জনগণ। বৃহস্পতিবার বিকেলে পিরোজপুর পৌর আওয়ামীলীগের আয়োজনে শহরের বঙ্গবন্ধু চত্ত্বর থেকে একটি আনন্দ র‌্যালী শুরু হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে শহরের বিলাশ চত্ত্বরে এসে শেষ হয়। র‌্যালী শেষে পথসভায় পিরোজপুর পৌর আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি সাদউল্লাহ লিটনের সভাপতিত্বে বক্তব্য রাখেন পিরোজপুর জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এ্যাড. হামিক হাওলাদার, যুগ্ম সাধারণ সম্পাদক এ্যাড. কানাই লাল বিশ^াস, সাংগঠনিক সম্পাদক এ্যাড. মোস্তফা কামাল, প্রচার ও প্রকাশনা সম্পাদক এ্যাড. খান মো: আলাউদ্দিন, সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি তোফাজ্জল হোসেন মল্লিক স্বপন, সাধারণ সম্পাদক রেজাউল করিম সিকদার মন্টু, পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আমিরুল ইসলাম মিরণ, জেলা যুবলীগের সাংগঠনিক সসম্পাদক আক্তারুজ্জামান মানিক, সদর উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মাসুদ আহমেদ রানা, পৌর যুবলীগের সভাপতি আবু সাঈদ খান, পিরোজপুর জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি জাহিদুল ইসলাম টিটু, সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক জাকারিয়া শুভ সহ আওয়ামীলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগ ও ছাত্রলীগের নেতৃবৃন্দ। সভা পরিচালনা করেন পিরোজপুর জেলা যুবলীগ নেতা ও জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ইরতিজা হাসান রাজু।
সভায় বক্তারা পিরোজপুরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বিল-২০২২ সংসদে পাস হওয়ায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কে কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানান। পরে উপস্থিত সকলের মাঝে মিষ্টি বিতরণ করা হয়।
উল্লেখ্য, শিক্ষামন্ত্রী দীপু মনি মঙ্গলবার (২৯মার্চ) বিলটি সংসদে পাসের প্রস্তাব করলে তা কণ্ঠভোটে পাস হয়। এর আগে বিলের ওপর দেওয়া জনমত যাচাই-বাছাই কমিটিতে পাঠানো এবং সংশোধনী প্রস্তাবগুলোর নিষ্পত্তি করেন স্পিকার শিরীন শারমিন চৌধুরী।
বিলে বলা হয়েছে, পিরোজপুর সদরে এই বিশ্ববিদ্যালয় স্থাপন করা হবে। উচ্চ শিক্ষা ও গবেষণার জন্য এক বা একাধিক ইনস্টিটিউট স্থাপন করা যাবে। অন্যান্য বিশ্ববিদ্যালয় আইনের সঙ্গে সামঞ্জস্য রেখেই নতুন এ আইন করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের আচার্য রাষ্ট্রপতি চার বছর মেয়াদের জন্য দুজন উপ-উপাচার্য নিয়োগ করবেন। যাদের একজন অ্যাকাডেমিক, আরেকজন প্রশাসনিক কার্যক্রম দেখবেন।
গত ১৮ নভেম্বর বিলটি সংসদে ওঠার পর বিলটি পরীক্ষা করে সংসদে প্রতিবেদন দেওয়ার জন্য শিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটিতে পাঠানো হয়। বর্তমানে দেশে ১৫৭টি বিশ্ববিদ্যালয়ে শিক্ষা কার্যক্রম চলছে, এর মধ্যে ৪৬টি সরকারি এবং ১০৭টি বেসরকারি।

শেয়ার করুন

© All rights reserved © 2017 gramersamaj.com
Design & Developed BY NCB IT