বুধবার, ১৮ মে ২০২২, ০৯:২১ পূর্বাহ্ন

শিরোনাম
পদ্মাসেতু পার হতে কত টোল লাগবে পিরোজপুরে সাংবাদিক আমির খসরু’র মা কে শ্বাসরোধে হত্যা নাজিরপুরে ট্রাক ভর্তি লোহার কাঁচামাল ছিনতাইয়ের কালে আটক-৩ পিরোজপুরে বৈদ্যুতিক মিটার চুরির অভিযোগে একজন গ্রেপ্তার পুলিশের উপ-মহাপরিদর্শক (ডিআইজি) হিসেবে পদন্নোতি পেয়েছেন পিরোজপুর এর কৃতি সন্তান এ কে এম এহসান উল্লাহ্ পিরোজপুর জেলা ইমারত নির্মান শ্রমিক ইউনিয়নের নির্বাচনে আলমগীর সভাপতি ও রুস্তুম সাধারণ সম্পাদক নির্বাচিত পিরোজপুরে মায়ের জমি প্রতারণা করে লিখে নিলো আপন তিন সন্তান স্বামী-সন্তান-নাতি রেখে বিয়ের দাবিতে ইউপি সদস্যর বাড়িতে গৃহবধুর অনশন “৮ম বাংলাদেশ-চীন মৈত্রী সেতু” পরিদর্শনকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা জানালেন মেয়র হাবিবুর রহমান মালেক ভুল সংশোধন

পিরোজপুরে এক ইউনিয়নের ১১ ইউপি সদস্যদের উপর হামলার প্রতিবাদে সংবাদ সম্মেলন

পিরোজপুর জেলার নাজিরপুর উপজেলার ২ নং মালিখালী ইউনিয়ন পরিষদের নির্বাচিত ১১ জন ইউপি সদস্যর উপর হামলার প্রতিবাদ ও বিচার দাবী করে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। শনিবার দুপুরে পিরোজপুর প্রেসক্লাব মিলায়তনে আহত ১১ জন ইউপি সদস্যদের আয়োজনে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনের লিখিত বক্তব্য পাঠ করেন নাজিরপুর উপজেলার ২ নং মালিখালী ইউনিয়নের ইউপি সদস্য মনোজ কান্তি মন্ডল।

লিখিত বক্তব্য তিনি বলেন, ২ নং মালিখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রুহুল আমীন বাবুল দাঁড়িয়ার বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির অভিযোগ এনে বিগত ১৬ মার্চ-২০২২ তারিখ মালিখালী ইউনিয়ন পরিষদের ১১ জন ইউপি সদস্য পিরোজপুরের জেলার প্রশাসক ও নাজিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবরে মালিখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রুহুল আমীন বাবুল দাঁড়িয়ার নামে অনাস্থাপত্র দাখিল করে। এরপর বিগত ০২ এপ্রিল-২০২২ তারিখ মালিখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির অভিযোগ এনে স্থানীয় জনগণকে নিয়ে ইউনিয়নের ১১ জন ইউপি সদস্য মালিখালী ইউনিয়ন পরিষদ ভবনে একটি সংবাদ সম্মেলন হয়। চেয়ারম্যানের বিরুদ্ধে অভিযোগের ভিতরে গুরুত্বপূর্ণ অভিযোগ সমূহ হলো এলজিএসপি-০৩ প্রকল্পের আওতায় ঠিকাদারদের কাছ থেকে ১৫% হারে ঘুষ গ্রহন, সরকারি নলক‚প বসানোর নামে ২০/২৫ হাজার টাকা, ট্রেড লাইসেন্স, মাতৃত্তকালীন ভাতা, জন্ম নিবন্ধন, মৃত্যুসনদ, ওয়ারিশ সনদ প্রদানে অতিরিক্ত টাকা আদায়, খাদ্য বান্ধব কর্মসূচিতে অর্ন্তভ‚ক্ত কারার নামে হাজার টাকা করে আদায়। উল্লেখ্য. মালিখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানে বিরুদ্ধে ২০০৭ সালে সরকারি চাল চুরির অভিযোগের মামলায় ঢাকায় র‌্যাবের হাতে গ্রেপ্তার হয়।

এর পরিপেক্ষিতে বিগত ০৭ এপ্রিল-২০২২ তারিখ নাজিরপুর উপজেলার নির্বাহী অফিসার ১১ জন ইউপি সদস্যকে চেয়ারম্যানের বিরুদ্ধে আনীত দুর্নীতির অভিযোগের বিষয়ে কথা বলার জন্য নির্বাহী অফিসারে কার্যালয়ে ডেকে পাঠান। নাজিরপুর উপজেলার নির্বাহী অফিসারের ডাকে সারা দিয়ে ০৭ এপ্রিল-২০২২ তারিখ ১১ জন ইউপি সদস্য সকাল ১০ টার দিকে মালিখালী ইউনিয়ন থেকে উপজেলার নির্বাহী অফিসারের কার্যালয়ে আসার পথে বেলা ১১.৩০ মিনিটের দিকে নাজিরপুর হাসপাতাল সম্মূখে টেম্মুস্টানে পৌছালে স্থানীয় নজরুল ইসলাম বাবুল ও মালিখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রুহুল আমীন বাবুল দাঁড়িয়া তাদের লোকজন নিয়ে আমাদের বহন করা গাড়ী সমূহ থামিয়ে আমাদের গাড়ি থেকে নামান। এ সময় স্থানীয় চাকরীচুত্য পুলিশ সদস্য নজরুল ইসলাম বাবুলের নির্দেশে মালিখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রুহুল আমীন বাবুল দাঁড়িয়া, নাজিরপুর উপজেলা ছাত্রলীগের যুগ্ম আহবায়ক আল-আমিন শেখ, উপজেলা ছাত্রলীগের সদস্য শান্ত ইসলাম শোভন, পল্লব রায়, সাবেক ছাত্রলীগ নেতা আশিকুল ইসলাম সহ ২৫/৩০ জননের একটি সন্ত্রাসীবাহিনী আমাদের উপর হামলা করে। হামলায় ইউপি সদস্য বীরমুক্তিযোদ্ধা কদম আলী শেখ, ইউপি সদস্য মনোজ কান্তি মন্ডল, মহিলা ইউপি সদস্য নাসরিন আক্তার গুরুতর আহত সহ অন্য ৮ জন ইউপি সদস্যরা আহত হয়। সন্ত্রাসীরা হামলা চালিয়ে এ সময় মহিলা ইউপি সদস্যদের মারধর করে এবং শ্লীলতাহানীর চেষ্টা করে। আহত ইউপি সদস্য নাজিরপুর হাসপাতালে চিকিৎসা নিতে গেলেও সন্ত্রাসীরা সেখানে গিয়েও তাদের উপর হামলা চালায় এবং হাসপাতাল থেকে বের করে দেন। পরে গুরুতর আহত ইউপি সদস্যদের নিয়ে তারা বাকি আহত ইউপি সদস্যরা পিরোজপুর জেলা হাসপাতালে এসে চিকিৎসা নেয়। বর্তমানে পিরোজপুর জেলা হাসপাতালে হামলায় আহত ইউপি সদস্য বীরমুক্তিযোদ্ধা কদম আলী শেখ ও ইউপি সদস্য মনোজ কান্তি মন্ডল চিকিৎসাধীন আছে। এ সকল বিষয়ে আমার নাজিরপুর থানায় একটি লিখিত অভিযোগ করলেও থানায় কোন মামলা নেয়নি।

সংবাদ সম্মেলনে এ সময় মালিখালী ইউনিয়ন পরিষদের ইউপি সদস্য মো: নাসির উদ্দিন শেখ, মো: নাসিম শেখ, মো: নাজমু হাওলাদার, মো: কদম আলী শেখ,মো: শহিদুল মোল্লা, সুজিত গাইন, তপন মন্ডল, মহিলা ইউপি সদস্য নাসরিন বেগম, সামছুন্নাহার, শোভা রানী মন্ডল উপস্থিত ছিলেন।

অভিযোগের বিষয়ে নজরুল ইসলাম বাবুল জানান, এ ঘটনার সময় তিনি সেখানে ছিলেন না। একটি মহল ষড়যন্ত্র করে তার নাম ছড়াচ্ছে।

মালিখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রুহুল আমীন বাবুল দাঁড়িয়া অভিযোগের বিষয়ে জানান, এ ঘটনার বিষয়ে তিনি কিছুই জানেন না। আর তিনি এ সময় এলাকায় ছিলেন না বলে ফোন কেটে দেন।

মামলার বিষয়ে নাজিরপুর থানার ওসি হুমায়ুন কবির জানান, ইউপি সদস্যদের পক্ষ থেকে একটি লিখিত অভিযোগ পাওয়া গেছে। তদন্ত সাপেক্ষে এ বিষয়ে ব্যবস্থা নেয়া হবে।

 

শেয়ার করুন

© All rights reserved © 2017 gramersamaj.com
Design & Developed BY NCB IT