বুধবার, ১৮ মে ২০২২, ০৯:২২ পূর্বাহ্ন

শিরোনাম
পদ্মাসেতু পার হতে কত টোল লাগবে পিরোজপুরে সাংবাদিক আমির খসরু’র মা কে শ্বাসরোধে হত্যা নাজিরপুরে ট্রাক ভর্তি লোহার কাঁচামাল ছিনতাইয়ের কালে আটক-৩ পিরোজপুরে বৈদ্যুতিক মিটার চুরির অভিযোগে একজন গ্রেপ্তার পুলিশের উপ-মহাপরিদর্শক (ডিআইজি) হিসেবে পদন্নোতি পেয়েছেন পিরোজপুর এর কৃতি সন্তান এ কে এম এহসান উল্লাহ্ পিরোজপুর জেলা ইমারত নির্মান শ্রমিক ইউনিয়নের নির্বাচনে আলমগীর সভাপতি ও রুস্তুম সাধারণ সম্পাদক নির্বাচিত পিরোজপুরে মায়ের জমি প্রতারণা করে লিখে নিলো আপন তিন সন্তান স্বামী-সন্তান-নাতি রেখে বিয়ের দাবিতে ইউপি সদস্যর বাড়িতে গৃহবধুর অনশন “৮ম বাংলাদেশ-চীন মৈত্রী সেতু” পরিদর্শনকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা জানালেন মেয়র হাবিবুর রহমান মালেক ভুল সংশোধন

সেই শাবনূরের মেডিকেলে ভর্তির টাকা দিলেন পিরোজপুর জেলা প্রশাসক

অর্থের অভাবে আর থমকে থাকছেনা মেডিকেল ভর্তি পরীক্ষায় সুযোগ পাওয়া সেই শাবনুর । পিরোজপুর জেলা প্রশাসনের সহযোগীতা পেয়ে প্রাথমিকভাবে সে সমস্যা দুর হয়েছে।
মঙ্গলবার (১২ এপ্রিল) দুপুরে জেলা প্রশাসক মোহাম্মদ জাহেদুর রহমান সাবনূরের ভর্তির খরচ বাবদ ২৫ হাজার টাকা দিয়েছেন। সেই অর্থ পিরোজপুর জেলা প্রশাসকের পক্ষে নেছারাবাদ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মোশারফ হোসেন তাঁর কার্যালয়ে সাবনূরকে ডেকে নিয়ে হাতে তুলে দেন।
আর্থিক সহযোগীতা পেয়ে শাবনূর বলেন, মেডিকেলে ভর্তির সুযোগ পেয়েও আমার পথচলা অনিশ্চিত ছিল। সেটি পিরোজপুর জেলা প্রশাসনের এই সহযোগীতায় সচল হয়েছে। ঢাকা পোষ্ট’কে ধন্যবাদ।  সংবাদ প্রকাশের পরে অনেকে ফোন করে সহায়তার আশ্বাস দিয়েছেন। পাশে থাকার সাহস জুগিয়েছেন। জেলা প্রশাসক ও উপজেলা চেয়ারম্যান ভর্তি ও পড়াশোনার খরচ বাবদ নগদ অর্থ দিয়ে সহায়তা করেছেন। এ ছাড়া নেছারাবাদ উপজেলা পরিষদের চেয়ারম্যানসহ স্থানীয় কয়েক গণ্যমান্য ব্যক্তি সাবনূরের পড়াশোনার খরচ চালাতে সহায়তা করার আশ্বাস দিয়েছেন।
পিরোজপুর জেলা প্রশাসক মোহাম্মদ জাহেদুর রহমান জানান, বিভিন্ন গণমাধ্যমে শাবনূরের ভর্তি অনিশ্চয়তার কথা জানতে পারি। এই মেধাবী মুখটি কাজে লাগাতে তার ভর্তির জন্য যাবতীয় খরচ আমি দিয়েছি। শাবনূরকে বলা হয়েছে তার পড়াশোনার যে কোন প্রয়োজনে জেলা প্রশাসন তার পাশে আছে।
প্রসঙ্গত, শাবনূর পিরোজপুরের নেছারাবাদ উপজেলার জলাবাড়ি ইউনিয়নের দক্ষিণ কামারকাঠী গ্রামের দিনমজুর বাবুল মোল্লা ও গৃহিণী সাবিনা বেগমের বড় মেয়ে। ছোটবেলা থেকেই মেধাবী। সেই মেধার স্বাক্ষর রেখেছেন এমবিবিএস ভর্তি পরীক্ষাতেও। ২০২১-২২ শিক্ষাবর্ষের এমবিবিএস প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার ফলাফলে জামালপুর শেখ হাসিনা মেডিকেল কলেজে ভর্তির সুযোগ পেয়েছেন।

শেয়ার করুন

© All rights reserved © 2017 gramersamaj.com
Design & Developed BY NCB IT