বুধবার, ১৮ মে ২০২২, ০৯:৫৮ পূর্বাহ্ন

শিরোনাম
পদ্মাসেতু পার হতে কত টোল লাগবে পিরোজপুরে সাংবাদিক আমির খসরু’র মা কে শ্বাসরোধে হত্যা নাজিরপুরে ট্রাক ভর্তি লোহার কাঁচামাল ছিনতাইয়ের কালে আটক-৩ পিরোজপুরে বৈদ্যুতিক মিটার চুরির অভিযোগে একজন গ্রেপ্তার পুলিশের উপ-মহাপরিদর্শক (ডিআইজি) হিসেবে পদন্নোতি পেয়েছেন পিরোজপুর এর কৃতি সন্তান এ কে এম এহসান উল্লাহ্ পিরোজপুর জেলা ইমারত নির্মান শ্রমিক ইউনিয়নের নির্বাচনে আলমগীর সভাপতি ও রুস্তুম সাধারণ সম্পাদক নির্বাচিত পিরোজপুরে মায়ের জমি প্রতারণা করে লিখে নিলো আপন তিন সন্তান স্বামী-সন্তান-নাতি রেখে বিয়ের দাবিতে ইউপি সদস্যর বাড়িতে গৃহবধুর অনশন “৮ম বাংলাদেশ-চীন মৈত্রী সেতু” পরিদর্শনকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা জানালেন মেয়র হাবিবুর রহমান মালেক ভুল সংশোধন

অবহেলিত মানুষের পাশে পিরোজপুর পৌর মেয়র আলহাজ্ব মো: হাবিবুর রহমান মালেক

করোনার ২ বছরে মানুষ যখন কোনঠাসা হয়ে ঘরে উঠে বসেছে। বেকার হয়ে খাদ্যহীন হয়ে না খেয়ে থেকেছে। ঘরে খাবার ছিলনা রমজানে সাহরী ও ইফতারের জন্য। এমন সময়গুলোতে বেশিরভাগ বিত্তবানেরা যখন নিজেদের আখের গুছাতে ব্যাস্ত ঠিক সে সময়গুলোতে সাধারণ, মধ্যবিত্ব, অসহায়-দরিদ্র ও অবহেলিত মানুষের পাশে ছায়ার মতো থেকেছে তিনি। মানুষ চিন্তা করার সাথে সাথেই পূরন করেছের তার চাহিদা। আর কিছু না হলেও তার বাড়ি এবং অফিসের দরজা সকল শ্রেণীপেশার মানুষের জন্য কখনো বন্ধ থাকে না।
বলছিলাম পিরোজপুর পৌরসভার মেয়র ও জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আলহাজ্ব মো: হাবিবুর রহমান মালেক এর কথা। তিনি নিজের থেকে সার্বক্ষনিক সাধারণ মানুষকে সময় দিয়ে থাকেন।
করোনার শুরু থেকে জেলার বিভিন্ন স্থানে তার সুবিশাল কর্মীদের সহযোগীতায় প্রতিটি অভাবগ্রস্থ ও অসহায় মানুষের বাড়িতে বাড়িতে পৌছে দিয়েছেন খাদ্য সামগ্রী। রাসআত ঘাটে বিভিন্ন স্থানে ও বিভিন্ন সময় বাড়িতেও পৌছেছেন রমজান উপলক্ষে ইফতার সামগ্রী। যেকোন মানুষের যেকোনো প্রয়োজনে তাকে সার্বক্ষনিক পাওয়া যায়। শীতে যখন মানুষ রাতে লেপ-কম্বল গায়ে দিয়ে নিজেকে উষ্ণ করতে ব্যাস্ত তখনও তিনি শীতার্তদের কথা চিন্তা করে শীতবস্ত্র ও কম্বল নিয়ে দৌড়েছেন মানুষের দ্বারে দ্বারে। অবহেলিতরা যখন বস্ত্রের অভাবে ঘুরে বেড়ায় তখন তাদের জন্য ঈদ-পূজাসহ বিভিন্ন আয়োজনে বিভিন্ন চাহিদার যোগান দেন তিনি। এছাড়াও সাধারণ মানুষের বিভিন্ন প্রয়োজনে সার্বক্ষনিক পাওয়া যায় এই মেয়র মালেককে। এইসব কারনেই তিনি মানুষের কাছে ব্যাতিক্রমী একজন ভালোবাসার মানুষ।
এ বছর রোজাদারদের কথা চিন্তা করে পৌরসভার প্রতিটি ওয়ার্ডের সহাস্্রাধীক মানুষের মাঝে বিতরণ করেছেন ইফতার। এছাড়া ঈদের আগে পৌরএলাকার সাধারণ মানুষের মাঝে পৌছে দিয়েছেন খাদ্যসামগ্রী।
এ বিষয়ে পিরোজপুর পৌর আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি সাদউল্লাহ লিটন জানান, পিরোজপুর পৌরসভার মেয়র ও জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আলহাজ্ব মো. হাবিবুর রহমান মালেক মানুষের সেবার জন্য ২৪ ঘন্টা কাজ করে যাচ্ছেন। পিরোজপুরের অসাহায় ও দু:স্থ মানুষের সাহায্যের জন্য তিনি সর্বাত্মক ভাবে চেষ্টা করেছেন। করোনাকালীন মহামারীর সময়ে ও বর্তমানে তার বিভিন্ন কার্যক্রমের কারণে স্থানীয় সাধারণ মানুষের কাছে সর্বপ্রিয় স্থান দখল করে নিয়েছেন জননন্দিত এই পৌর মেয়র হাবিবুর রহমান মালেক।

শেয়ার করুন

© All rights reserved © 2017 gramersamaj.com
Design & Developed BY NCB IT