রবিবার, ০২ অক্টোবর ২০২২, ০৩:১০ পূর্বাহ্ন

শিরোনাম
পিরোজপুরে মাদ্রাসার ভেতরে ঢুকে সহ সুপারকে মেরে রক্তাক্ত আহত করেছে প্রতিপক্ষ শিক্ষায় মানিকগঞ্জে শ্রেষ্ঠ উপজেলা চেয়ারম্যান রাজা প্রকাশিত সংবাদের প্রতিবাদ বিজ্ঞপ্তি পিরোজপুরে নানা আয়োজনে প্রধানমন্ত্রীর জন্মদিন পালন করলো জেলা স্বেচ্ছাসেবকলীগ মুজিববর্ষে প্রধানমন্ত্রীর উপহারের ঘরের শিশুদের নিয়ে প্রধানমন্ত্রীর জন্মদিনে কেক কাটলেন তানভীর মুজিব অভি প্রকাশিত সংবাদের প্রতিবাদ বিজ্ঞপ্তি আওয়ামীলীগের একমাত্র নারী চেয়ারম্যান প্রার্থী সালমা রহমান বিনা ভোটে নির্বাচিত পিরোজপুরে জাতীয় নদী দিবস উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা লক্ষ টাকা সহযোগিতা পেলেন ইন্দুরকানীর ক্ষতিগ্রস্থ ১০ জেলে পরিবার পিরোজপুরে বঙ্গবন্ধু প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রথম উপাচার্য জেলার কৃতি সন্তান ড. কাজী সাইফুদ্দিন

চতুর্থবারের মতো রামসগেটের মেয়র হলেন পিরোজপুরের পুত্রবধূ রওশন আরা দোলন

চতুর্থবারের মতো যুক্তরাজ্যের রামসগেট শহরের মেয়র নির্বাচিত হলেন পিরোজপুরের ভান্ডারিয়ার পুত্রবধু ও মানিকগঞ্জের সিঙ্গাইরের মেয়ে রওশন আরা দোলন। তিনি ভান্ডারিয়া উপজেলার পূর্ব ভান্ডারিয়া গ্রামের ইংল্যান্ড প্রবাসী ব্যবসায়ী রেজাউর রহমান জামানের স্ত্রী এবং সিঙ্গাইরের তালেবপুর ইউনিয়নের কাশেমপুর গ্রামের ইঞ্জিনিয়ার রজ্জব আলীর মেয়ে। বুধবার যুক্তরাজ্যের কেন্টের রামসগেট শহরের মেয়রের কার্যালয়ে কাউন্সিলরদের বার্ষিক সভায় ৭০ ভাগ সমর্থন পেয়ে তিনি চতুর্থবারের মতো মেয়র নির্বাচিত হয়েছেন। রামসগেট শহরের তিনিই প্রথম এশিয়ান মেয়র হিসাবে ইতিহাস রচনা করেছেন। এর আগে ২০১৯ সালে তিনি প্রথম রামসগেটের মেয়র নির্বাচিত হন। এরপর থেকে টানা চার বার তিনি এ পদে জয় লাভ করে আসছেন। মানবিক কর্মকান্ডে নিজেকে যুক্ত রাখায় ওই শহরের সর্বস্তরের জনসাধারনের কাছে তিনি বিশেষ গুরুত্বের স্থান দখল করে নিয়েছেন। গৃহহারা মানুষদের গৃহের ব্যবস্থা করে তিনি প্রথম আলোচনায় আসেন। এছাড়া করোনাকালে তার কর্মকান্ড বিশেষ ভাবে প্রশংশিত হয়। ২০১৭ সালে যুক্তরাজ্যে লেবার পার্টির সাংসদ প্রার্থী হিসেবে নির্বাচন করেছিলেন। তবে সামান্য ভোটের ব্যবধানে এই নির্বাচনে তিনি জয়ী হতে পারেননি। রওশন আরা দোলন মেয়র নির্বাচিত হওয়ার বিষয়টি মুঠোফোনে এ সংবাদদাতাকে নিশ্চিত করেছেন। এছাড়া রামসগেট মেয়রের অফিসিয়াল ফেসবুক পেজএ তার মেয়র নির্বাচিত হওয়ার খবরটি প্রকাশ করা হয়েছে। তাকে টানা চতুর্থবারের মতো মেয়র নির্বাচিত করায় তিনি সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।
১৯৭৮ সালে অষ্টম শ্রেণিতে পড়ার সময় তিনি মা-বাবার সঙ্গে যুক্তরাজ্যে চলে যান। সেখানে উচ্চশিক্ষা শেষ করে তিনি বিভিন্ন সামাজিক কাজে অংশ নেন। ২০১৯ সালের ২০ মে ইংল্যান্ডের রামসগেট সিটি নির্বাচনে তিনি মেয়র নির্বাচিত হন। সম্প্রতি তিনি পিরোজপুর সফর কালে জেলা প্রশাসক, পিরোজপুরের মেয়র এবং পিরোজপুর ইয়ূথ সোসাইটির নেতৃবৃন্দের সাথে মত বিনিময় করেন। এছাড়া ইন্দুরকানী প্রতিবন্ধী বিদ্যালয়, ভান্ডারিয়া সুইড প্রতিবন্ধী বিদ্যালয় পরিদর্শণ কালে প্রতিবন্ধী শিশুদের সাথে একান্তে সময় কাটান। বাংলাদেশের প্রতিবন্ধী সমাজের উন্নয়নের জন্য সার্বিক সহযোগিতার আশ^াস প্রদান করেন। তিনি বাংলাদেশ ও যুক্তরাজ্যে সমানে সামাজিক কর্মকান্ডে যুক্ত রয়েছেন। রামসগেট তান্দুরি নামের একটি রেস্টুরেন্ট ব্যবসা রয়েছে রওশন ও জামান দম্পতির। ব্যক্তি জীবনে রওশন আরা দুই পুত্রের জননী।

 

– Hasibul Hasan

শেয়ার করুন

© All rights reserved © 2017 gramersamaj.com
Design & Developed BY NCB IT