বুধবার, ১৮ মে ২০২২, ১০:১৭ পূর্বাহ্ন

শিরোনাম
পদ্মাসেতু পার হতে কত টোল লাগবে পিরোজপুরে সাংবাদিক আমির খসরু’র মা কে শ্বাসরোধে হত্যা নাজিরপুরে ট্রাক ভর্তি লোহার কাঁচামাল ছিনতাইয়ের কালে আটক-৩ পিরোজপুরে বৈদ্যুতিক মিটার চুরির অভিযোগে একজন গ্রেপ্তার পুলিশের উপ-মহাপরিদর্শক (ডিআইজি) হিসেবে পদন্নোতি পেয়েছেন পিরোজপুর এর কৃতি সন্তান এ কে এম এহসান উল্লাহ্ পিরোজপুর জেলা ইমারত নির্মান শ্রমিক ইউনিয়নের নির্বাচনে আলমগীর সভাপতি ও রুস্তুম সাধারণ সম্পাদক নির্বাচিত পিরোজপুরে মায়ের জমি প্রতারণা করে লিখে নিলো আপন তিন সন্তান স্বামী-সন্তান-নাতি রেখে বিয়ের দাবিতে ইউপি সদস্যর বাড়িতে গৃহবধুর অনশন “৮ম বাংলাদেশ-চীন মৈত্রী সেতু” পরিদর্শনকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা জানালেন মেয়র হাবিবুর রহমান মালেক ভুল সংশোধন

পিরোজপুরে জাটকা সংরক্ষণে চলমান অভিযানে অবৈধ জাল পুড়িয়ে ধ্বংস

জাটকা সংরক্ষণে সারা দেশে চলছে প্রশাসনের অভিযানের অংশ হিসেবে পিরোজপুরে বিভিন্ন অবৈধ জাল পুড়িয়ে ধ্বংস করেছে জেলা মৎস্য বিভাগ। আজ বৃহস্পতিবার (৫ মে) জেলার বিভিন্ন উপজেলা অভিযান চালিয়ে ৪ হাজার মিটার কারেন্ট জাল, ১২ টি নেটজাল, ২টি নেটবাধাজাল, ১১টি চরঘেরা জাল সহ বিভিন্ন অবৈধ জাল আটক করে পুড়িয়ে ধ্বংস করা হয়। যার আনুমানিক মূল্য ৩ লাখ টাকা।

পিরোজপুর সদর উপজেলা মৎস্য কর্মকর্তা সৈকত মল্লিক জানান, আমাদের দেশিয় প্রজাতির মাছ রক্ষার্থে চলতি অভিযানে সদর উপজেলার কুমিরমার আবাসন, পাঙ্গাশিয়া কেশরতার বিভিন্ন খালে ও কঁচা নদীতে অভিযান চালিয়ে ৪ হাজার মিটার কারেন্ট জাল, ১২ টি নেটজাল, ২টি নেটবাধাজাল, ১১টি চরঘেরা জাল আটকরা হয়। আটককৃত জালগুলো জেলা মৎস্য কর্মকর্তা, সদর থানার কর্মকর্তাকে সাথে নিয়ে পুড়িয়ে ধ্বংশ করেছি।

এর আগে গতকাল বুধবার সকালে পিরোজপুরের কচা ও বলেশ্বর নদীতে জেলা মৎস্য অফিসের উদ্যোগে প্রশাসনের দুই ম্যাজিস্ট্রেট, কোস্ট গার্ড ও নৌ পুলিশের যৌথ অভিযান অবৈধ প্রায় চার লাখ ১৬ হাজার মিটার কারেন্ট জাল ও বেহুন্দি জাল জব্দ করে পুড়িয়ে ফেলা হয়েছে। যার বাজার মূল্য প্রায় এক কোটি টাকা। এ জেলায় গত এক মাসে জাটকা সংরক্ষণে অভিযান পরিচালনা করা হয়েছে ৭৫টি। এসব তথ্য তুলে ধরেন জেলা মৎস্য কর্মকর্তা মো. আব্দুল বারী। অভিযানে উপস্থিত ছিলেন জেলা প্রশাসনের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট অশোক বিক্রম চাকমা ও মো: তারিকুল আলম।

এ বিষয়ে জেলা মৎস্য কর্মকর্তা আব্দুল বারী জানান, জাটকা ও দেশীয় মাছ ও রেনু পোনা সংরক্ষণ করতে বার বার অভিযান পরিচালনা করেও শতভাগ জাটকা নিধন ঠেকানো যাচ্ছে না। বুধবার ও বৃহস্পতিবার কাউখালী, মঠবাড়িয়া ও পিরোজপুর সদর উপজেলার কঁচা নদী ও বলেশ^র নদীতে অভিযার চালিয়ে বিপুল পরিমান কারেন্ট জাল সহ বিভিন্ন অবৈধ জাল আটক করে পুড়িয়ে ধ্বংস করা হয়েছে। আমাদের এ অভিযান অব্যাহত থাকবে।

 

শেয়ার করুন

© All rights reserved © 2017 gramersamaj.com
Design & Developed BY NCB IT