শনিবার, ১৫ Jun ২০২৪, ১০:৫৬ পূর্বাহ্ন

শিরোনাম
ঘূর্ণিঝড় রেমালে ক্ষতিগ্রস্থ মানুষের জন্য কমিউনিটি পরিচালিত খাদ্য সহায়তা কর্মসূচী’র উদ্বোধন তীব্র দাবদাহ থেকে রক্ষা পেতে পিরোজপুরে কেন্দ্রীয় ছাত্রলীগ নেতার বিশুদ্ধ পানি ও খাবার স্যালাইন বিতরণ পিরোজপুরে মহান মে দিবস পালিত পিরোজপুরে কালবৈশাখী ঝড়ে ক্ষতিগ্রস্তদের মাঝে নগদ টাকার চেক ও টিন বিতরণ পিরোজপুরে রূপালী ব্যাংকের একাউন্ট ওপেনিং ক্যাম্পেইন অনুষ্ঠিত বিলুপ্তপ্রায় শীতল পাটি শিল্পকে বাঁচিয়ে রাখতে রূপালী ব্যাংকের প্রকাশ্যে কৃষি ঋন বিতরন পিরোজপুরে রূপালী ব্যাংকের বার্ষিক ব্যবসায়িক সম্মেলন অনুষ্ঠিত পিরোজপুরে জাতীয় পরিসংখ্যান দিবস পালিত পিরোজপুরে জাতীয় স্থানীয় সরকার দিবস পালিত বরিশাল বিশ্ববিদ্যালয়ে সরস্বতী পূজা সামনে রেখে একাউন্টিং বিভাগে ধর্মীয় আয়োজনে বিধি নিষেধ

পিরোজপুরে নিয়ম বহিভূতভাবে ওয়ালটন/মার্সেলের পন্য বিক্রিয় করতে গিয়ে গণপিটুনির শিকার দালাল চক্রের এক সদস্যকে থানায় সোপর্দ

স্টাফ রিপোর্টার :  সারাদেশের এক শ্রেণীর অসাধু দালাল চক্রের নিকট জিম্মি হয়ে পড়েছেন দেশের ইলেক্ট্রনিক্স পণ্য ব্যবসায়ীরা। এই দালালচক্র দেশের বিভিন্ন প্রান্তে বিধি বহির্ভূতভাবে পণ্য বিক্রয় করে থাকে। নির্দিষ্ট মার্কেটের বাইরে গিয়ে পণ্য বিক্রয় করায় সেই মার্কেটের ব্যবসায়ীরা মুনাফা হারাচ্ছেন এবং মার্কেটে তাদের মূলধন আটকে যাওয়ার ফলে তারা আজ নি:শ^ হাওয়ার পথে। পরিবার-পরিজন নিয়ে বাঁচাই আজ দু:ষ্কর হয়ে পরেছে। পাশাপাশি কোম্পানিরও সুনাম ক্ষুন্ন হচ্ছে। কোম্পানি এই সব দালালদের আইনী প্রক্রিয়ার মাধ্যেমে রুখে দেওয়ার চেষ্টা অব্যাহত রেখেছে। এ অবস্থায় গত ২৪ জুন (শুক্রবার) ২০২২ তারিখ এক দালাল চক্রের সদস্য অধিক ছাড়ে পন্য বিক্রয় করতে গিয়ে পিরোজপুর জেলা ইলেক্ট্রনিক্স মালিক সমিতির নিকট ধরা পরে এবং পালাতে গিয়ে স্থানীয় জনগণের হাতে গণধোলায়ের শিকার হয়।
দালালদের একজনের পরিচয় চন্দন অধিকারী বলে জানাযায়। সে বাগেরহাট জেলার দিগরাজ বাজার এলাকার চন্দন ইলেক্ট্রনিক্স এর মালিক। এ চক্রটি দীর্ঘদিন যাবত অবৈধ ভাবে বিভিন্ন বাজারের ইলেক্ট্রনিক্স শো-রুমে পন্য সরবরাহ করে আসছিলো। কোম্পানি কর্তৃক তাদের অবৈধ ঘোষিত হওয়ার পরও তারা এ ধরনের কর্মকান্ড পরিচালনা করে আসছিলো। যা মার্কেটে অস্থিতিশীল পরিস্থিতি তৈরি করেছে।
যার কারণে উক্ত এলাকার ইলেক্ট্রনিক্স ব্যবসায়ীরা দালল চক্রটি আটক করে পুলিশে সোপর্দ করে। পরবর্তীতে থানায় পুলিশ কর্মকর্তাদের উপস্থিতিতে এ ধরণের অবৈধ ব্যবসা ভবিষ্যতে না করার শর্তে মুচলেকা নিয়ে থানা থেকে অব্যাহতি পায়।

শেয়ার করুন

© All rights reserved © 2017 gramersamaj.com
Design & Developed BY NCB IT