শনিবার, ০৩ ডিসেম্বর ২০২২, ০১:২৩ পূর্বাহ্ন

শিরোনাম
পিরোজপুরে দায়িত্ব নিলেন জেলা পরিষদ চেয়ারম্যান সালমা রহমান হ্যাপী পিরোজপুর আইনজীবী সমিতির নির্বাচনে পান্না সভাপতি ও রতন সাধারণ সম্পাদক বিনা প্রতিদ্বন্ধিতায় নির্বাচিত রেড ক্রিসেন্টে পিরোজপুরে প্রথম নারী চেয়ারম্যান হিসেবে দায়িত্ব গ্রহণ করেছেন সালমা রহমান হ্যাপী পিরোজপুরে পরাজিত ইউপি চেয়ারম্যান প্রার্থীর বাড়িতে ডাকাতির অভিযোগ পিরোজপুরে জননী টিম্বার এন্ড ডোর হাউজের উদ্বোধন করলেন চেম্বার সভাপতি পৌর মেয়র হাবিবুর রহমান মালেক নাজিরপুর উপজেলা আওয়ামীলীগে মোশারেফ সভাপতি-আশুতোষ সাধারণ সম্পাদক জেলা পরিষদের ৫৯ জন চেয়ারম্যানকে শপথ করালেন প্রধানমন্ত্রী অবৈধ লেনদেনের বিনিময়ে অছাত্র ও বিতর্কিত লোকদের নিয়ে পিরোজপুর জেলা ছাত্রলীগের কমিটি : প্রতিবাদে সংবাদ সম্মেলন সদ্য ঘোষিত পিরোজপুর জেলা ছাত্রলীগের কমিটি বাতিলের দাবিতে বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ ধর্ষণ মামলার প্রতিশোধ নিতেই পিরোজপুরের ইউপি সদস্যকে খুন করেন সাবেক চেয়ারম্যান

নাজিরপুর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদককে রাজনৈতিক ও সামাজিক ভাবে হেয় প্রতিপন্ন করার প্রতিবাদে সংবাদ সম্মেলন

স্টাফ রিপোর্টার :
পিরোজপুর জেলার নাজিরপুর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মো: মোশাররফ হোসেন খানকে রাজনৈতিক ও সামাজিক ভাবে হেয় প্রতিপন্ন ও সংগঠনের ভাবমূর্তি ক্ষুন্ন করার প্রতিবাদে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। গতকাল বৃহস্পতিবার দুপুরে পিরোজপুর প্রেসক্লাব মিলনায়তনে এ সংবাদ সম্মেলন করেন নাজিরপুর উপজেলা আওয়ামীলীগ।
বিগত স্থানীয় সরকার নির্বাচনে নৌকার বিরুদ্ধে বিদ্রোহী প্রার্থীদের সমর্থক এবং একই কারনে দল ও পদবী থেকে বহিস্কৃত উপজেলা আওয়ামীলীগের সদস্যরা গত ১৮ জুলাই-২০২২ খ্রি: তারিখে নাজিরপুর উপজেলা আওয়ামীলীগ অফিস কার্যালয়ে সংবাদ সম্মেলনের প্রতিবাদে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে নাজিরপুর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও নাজিরপুর সদর ইউনিয়নের ৬ষ্ঠ বারের মতো নির্বাচিত চেয়ারম্যান জনাব মো: মোশাররফ হোসেন খান বলেন, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক পদে অবৈধ ভাবে পরিচয় দিয়ে নির্জন কান্তি বিশ^াস গত ১৮ জুলাই-আমার ও দলের বিরুদ্ধে মিথ্যা, বানোয়াট, ভীত্তিহীণ ও কাল্পনিক সংবাদ সম্মেলন করেছে। বিগত নাজিরপুর সদর ইউনিয়ন পরিষদ নির্বাচনে নির্জন কান্তি বিশ^াসের আপন ছোট ভাই চঞ্চল কান্তি বিশ^াস নাজিরপুর উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক থাকা অবস্থায় নৌকা প্রতীকের বিরুদ্ধে অর্থাৎ আমার বিরুদ্ধে আনারশ প্রতীক নিয়ে বিদ্রোহী প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ গ্রহন করে বিপুল ভোটের ব্যবধানে পরাজিত হয়। বিদ্রোহী প্রার্থী হিসেবে নৌকা মার্কার বিরুদ্ধে নির্বাচনে করে দলীয় শৃঙ্খলা ভঙ্গের কারণে গত ১৮ জুন ২০২১ ইং তারিখে পিরোজপুর জেলা যুবলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের যৌথ স্বাক্ষরে সংগঠনের সকল কর্মকান্ড থেকে তাকে অব্যাহতি প্রদান করিয়া দল থেকে বহিস্কার করার লক্ষ্যে কেন্দ্রীয় কমিটির কাছে অনুলিপি প্রদান করা হয়। একই অপরাধে নাজিরপুর সদর ইউনিয়ন সহ মাটিভাংগা, মালিখালী, দীর্ঘা, শাখারীকাঠী, শ্রীরামকাঠী, সেখমাটিয়া ইউনিয়নে নৌকার প্রার্থীদের পক্ষে দলীয় পদ ব্যবহার করিয়া আনারস ও মোটরসাইকেল মার্কার প্রার্থীদের পক্ষে নির্বাচন করায় নির্জন কান্তি বিশ^াসকে নাজিরপুর আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদকের পদ থেকে অব্যাহতি দেয়া হয়। এ ছাড়াও উক্ত সংবাদ সম্মেলনে উপস্থিত মনিরুজ্জামান আতিয়ার নাজিরপুর উপজেলা আওয়ামীলীগের সংগঠনিক সম্পাদক, মো: শাহ আলম আকন সভাপতি দীর্ঘা আওয়ামীলীগ, মাস্টার মোতাহের হোসেন হাওলাদার, সদস্য উপজেলা আওয়ামীলীগ, পদে থাকা কালীন সময়ে নিজ নিজ ইউনিয়নের নৌকা প্রতীকের বিরুদ্ধে বিদ্রোহী প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ গ্রহন করে এবং ব্যাপক ভোটে পরাজিত হয়। উক্ত কারনে দলীয় শৃঙ্খলা ভঙ্গের কারণে জেলা আওয়ামীলীগ স্ব-স্ব পদ থেকে তাদের সকলকে অব্যাহতি প্রদান করেন।
তিনি বলেন, আগামী সেপ্টেম্বরে কেন্দ্রের নির্দেশে উপজেলা আওয়ামীলীগের সম্মেলন অনুষ্ঠিত হবে। এই সম্মেলনকে সামনে রেখে এই সকল বহিস্কৃতরা এত্রিত হয়ে স্থানীয় এমপির ছত্র-ছায়ায় বর্তমান কমিটিকে নানা ভাবে হেয় প্রতিপন্ন করার পায়তারা করছে।
নিজেকে আওয়ামী পরিবারের একনিষ্ঠ কর্মী দাবী করে মোশারফ হোসেন উপরোক্ত বিষয়ে গুলো সাংবাদিকদের মাধ্যেমে বাংলাদেশ আওয়ামীলীগ পিরোজপুর জেলা শাখা সহ কেন্দ্রীয় আওয়ামীলীগের নেতৃবৃন্দদের দৃষ্টিগোচর করার জন্য বিনয়ের সহিত অনুরোধ করেন।
সভায় উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি মনীন্দ্রনাথ মজুমদার, জেলা আওয়ামীলীগের দপ্তর সম্পাদক শেখ ফিরোজ আহমেদ, পিরোজপুর পৌর আওয়ামীলীগের সভাপতি সাদুল্লাহ লিটন সহ উপজেলা আওয়ামীলীগের বিভিন্ন স্থরের নেতা কর্মীরা উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

© All rights reserved © 2017 gramersamaj.com
Design & Developed BY NCB IT