শনিবার, ১৫ Jun ২০২৪, ১০:২৪ পূর্বাহ্ন

শিরোনাম
ঘূর্ণিঝড় রেমালে ক্ষতিগ্রস্থ মানুষের জন্য কমিউনিটি পরিচালিত খাদ্য সহায়তা কর্মসূচী’র উদ্বোধন তীব্র দাবদাহ থেকে রক্ষা পেতে পিরোজপুরে কেন্দ্রীয় ছাত্রলীগ নেতার বিশুদ্ধ পানি ও খাবার স্যালাইন বিতরণ পিরোজপুরে মহান মে দিবস পালিত পিরোজপুরে কালবৈশাখী ঝড়ে ক্ষতিগ্রস্তদের মাঝে নগদ টাকার চেক ও টিন বিতরণ পিরোজপুরে রূপালী ব্যাংকের একাউন্ট ওপেনিং ক্যাম্পেইন অনুষ্ঠিত বিলুপ্তপ্রায় শীতল পাটি শিল্পকে বাঁচিয়ে রাখতে রূপালী ব্যাংকের প্রকাশ্যে কৃষি ঋন বিতরন পিরোজপুরে রূপালী ব্যাংকের বার্ষিক ব্যবসায়িক সম্মেলন অনুষ্ঠিত পিরোজপুরে জাতীয় পরিসংখ্যান দিবস পালিত পিরোজপুরে জাতীয় স্থানীয় সরকার দিবস পালিত বরিশাল বিশ্ববিদ্যালয়ে সরস্বতী পূজা সামনে রেখে একাউন্টিং বিভাগে ধর্মীয় আয়োজনে বিধি নিষেধ

ইন্দুরকানী চাড়াখালী গুচ্ছগ্রামের ৮০টি পরিবারের মাঝে উপজেলা প্রশাসনের খাদ্য সামগ্রী বিতরণ

পিরোজপুরের ইন্দুরকানীতে কয়েকদিন আগে বঙ্গোপসাগরে সৃষ্ট লঘুচাপের কারনে অতিবৃষ্টি আর পূর্ণিমার অস্বাভাবিক জোয়ারে পানী বেড়ে যায় । এতে তলিয়ে যায় নদী তীরবর্তী গ্রাম গুলো সহ উপজেলার বিস্তীর্ণ জনপদ, অসংখ্য কাঁচাপাকা রাস্তাঘাট, পুকুর, মাছের ঘের, ফসলি খেত ও ঘরবাড়ি তলিয়ে যায়

। পানিতে আটকে থাকা নানা দুর্ভোগের চিত্র উঠে আসে বিভিন্ন গণমাধ্যমে। এর মধ্যে বেশি দুর্ভোগে ছিল বলেশ্বর নদী তীরবর্তী চাড়াখালি গুচ্ছগ্রামে বসবাসরত প্রায় ৮০ টি পরিবার। আর এ দুর্ভোগের চিত্র নজরে পড়ে পিরোজপুর জেলা প্রশাসক  মোহাম্মদ জাহেদুর রহমান এর নজরে আসলে তিনি তারা উর্ধ্বতন কর্মকর্তাদের সাথে যোগাযোগ করে দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রান মন্ত্রণালয়ের পক্ষ থেকে  ক্ষতিগ্রস্থদের জন্য খাদ্য সামগ্রীর ব্যবস্থা করেন।

বুধবার বিকেলে উপজেলা নির্বাহী অফিসার লুৎফুন্নেসা খানম তিনি স্থানীয় জনপ্রতিনিধিদের সাথে নিয়ে গতকাল বুধবার সন্ধ্যায় তিনি নিজে উপস্থিত থেকে সদর ইউনিয়নের চাড়াখালী গুচ্ছগ্রামের ৮০টি পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেন।

এসময় প্রতিটি পরিবারের মাঝে চাল, ডাল, চিনি, তেল বিতরণ করা হয়। গুচ্ছগ্রামের এ ক্ষতিগ্রস্থ পরিবারগুলো সরকারি খাদ্য সহায়তা পেয়ে অনেক খুশি হন।

এসময় উপস্থিত ছিলেন ইন্দুরকানী সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাসুদ করিম তালুকদার ইমন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ শফিকুল ইসলাম ও স্থানীয় ইউপি সদস্য সোলায়মান হাওলাদার।

 

শেয়ার করুন

© All rights reserved © 2017 gramersamaj.com
Design & Developed BY NCB IT