শনিবার, ১৫ Jun ২০২৪, ০৯:৩২ পূর্বাহ্ন

শিরোনাম
ঘূর্ণিঝড় রেমালে ক্ষতিগ্রস্থ মানুষের জন্য কমিউনিটি পরিচালিত খাদ্য সহায়তা কর্মসূচী’র উদ্বোধন তীব্র দাবদাহ থেকে রক্ষা পেতে পিরোজপুরে কেন্দ্রীয় ছাত্রলীগ নেতার বিশুদ্ধ পানি ও খাবার স্যালাইন বিতরণ পিরোজপুরে মহান মে দিবস পালিত পিরোজপুরে কালবৈশাখী ঝড়ে ক্ষতিগ্রস্তদের মাঝে নগদ টাকার চেক ও টিন বিতরণ পিরোজপুরে রূপালী ব্যাংকের একাউন্ট ওপেনিং ক্যাম্পেইন অনুষ্ঠিত বিলুপ্তপ্রায় শীতল পাটি শিল্পকে বাঁচিয়ে রাখতে রূপালী ব্যাংকের প্রকাশ্যে কৃষি ঋন বিতরন পিরোজপুরে রূপালী ব্যাংকের বার্ষিক ব্যবসায়িক সম্মেলন অনুষ্ঠিত পিরোজপুরে জাতীয় পরিসংখ্যান দিবস পালিত পিরোজপুরে জাতীয় স্থানীয় সরকার দিবস পালিত বরিশাল বিশ্ববিদ্যালয়ে সরস্বতী পূজা সামনে রেখে একাউন্টিং বিভাগে ধর্মীয় আয়োজনে বিধি নিষেধ

বঙ্গোপসাগরে নিখোঁজ পিরোজপুরের ৩ টি ট্রলার উদ্ধার : জেলেসহ নিখোঁজ-২

স্টাফ রিপোর্টার : নিম্নচাপের প্রভাবে বঙ্গোপসাগরে সর্বশেষ নিখোঁজ পিরোজপুরের ৫টির মধ্যে ৩টি মাছ ধরার ট্রলারের সন্ধান মিলেছে। তবে ইন্দুরকানী উপজেলার ৩০ থেকে ৩২ জেলেসহ ২টি ট্রলার এখনো নিখোঁজ রয়েছে। এদিকে নিখোঁজ ট্রলারের জেলেদের পরিবারের সদস্যদের মধ্যে বিরাজ করছে চরম উৎকন্ঠা।
রোববার সকালে উদ্ধারকৃত জেলেদের সাথে যোগাযোগ স্থাপন করে তাদের এলাকায় ফিরিয়ে আনা হচ্ছে বলে জানিয়েছেন জেলা মৎস্য ট্রলার মালিক সমিতির সভাপতি কমল দাস।
কমল দাস আরো জানান, পিরোজপুর সদর, ইন্দুরকানী ও ভান্ডারিয়া উপজেলা থেকে বঙ্গোপসাগরে গিয়ে সর্বশেষ বৃহষ্পতিবার জেলেসহ ৮টি মাছ ধরার ট্রলার নিখোঁজ হয়। পরে আমরা শনিবার বিকালের দিকে ২টি ট্রলারের সাথে যোগাযোগ স্থাপন করতে পারি। শনিবার রাতে ১টি জেলেসহ ট্রলার সদর উপজেলার পাড়েরহাট বন্দরে ফিরে আসে। একটি ট্রলার নিখোঁজ থাকায় সকালে ২টি ট্রলারের জেলে এক ট্রলারে ফিরে আসে। আর ১টি ট্রলারের জেলেদের বিভিন্ন স্থান থেকে অন্য মাছ ধরার ট্রলার উদ্ধার করে ভারতের কোদো এলাকায় নিয়ে যায়। তাদের দ্রুত সময়ের মধ্যে ফিরিয়ে আনার চেষ্টা চলছে। ৩০ থেকে ৩২ জন জেলেসহ নিখোঁজ আর ২টি ট্রলারকে খুঁজে বের করার চেষ্টা চলছে।
জেলা মৎস্য কর্মকর্তা আব্দুল বারী জানান, আমরা জেলে নিখোঁজের খবর পেয়ে সাথে সাথে কোষ্টগার্ডসহ অন্য মৎস্য বন্দরে যোগাযোগ করি। পরে কিছু জেলে নিজেরা ট্রলার নিয়ে ফিরে এসেছে। কিছু জেলে ভারতের কেদো এলাকায় রয়েছে। তাদের সাথে যোগাযোগ করা হয়েছে। তাদের দ্রুত উদ্ধার করে পরিবারের কাছে ফিরিয়ে দেয়া হবে।
প্রসঙ্গত, সরকার প্রদত্ত ৬৫ দিনের নিষেধাজ্ঞা শেষে বঙ্গোপসাগরে মাছ ধরতে গিয়ে বৃহষ্পতিবার থেকে নিখোঁজ হয় পিরোজপুর সদর, ইন্দুরকানী ও ভান্ডারিয়া উপজেলার ৮ টি ট্রলার। যেসব জেলেদের ট্রলারসহ উদ্ধার কার্যক্রম এখনো অব্যাহত রয়েছে।

 

শেয়ার করুন

© All rights reserved © 2017 gramersamaj.com
Design & Developed BY NCB IT