রবিবার, ২৯ জানুয়ারী ২০২৩, ০৫:১৪ পূর্বাহ্ন

শিরোনাম
পিরোজপুরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবসে আলোচনা সভা ও দোয়া মাহফিল পিরোজপুরে শেখ কামাল ২য় বাংলাদেশ যুব গেমসের পুরষ্কার বিতরণ পিরোজপুরে শুরু হতে যাচ্ছে ১০ দিন ব্যাপী বিসিক উদ্যোক্তা মেলা পিরোজপুরে বাস চাপায় দুই বোন নিহত পিরোজপুর এহসান গ্রুপের প্রতারণা: মামলা আতঙ্কে ভুক্তভোগীরা পিরোজপুর পৌরসভার আয়োজনে শীতার্তদের মাঝে কম্বল বিতরণ পিরোজপুরে বাংলাদেশ ছাত্রলীগের ৭৫ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত পিরোজপুরে সোনালী লাইফ ইন্সুরেন্স কোম্পানী লিমিডেট ট্যুর এচিভার সেলিব্রেশন প্রোগ্রাম পিরোজপুরে দায়িত্ব নিলেন জেলা পরিষদ চেয়ারম্যান সালমা রহমান হ্যাপী পিরোজপুর আইনজীবী সমিতির নির্বাচনে পান্না সভাপতি ও রতন সাধারণ সম্পাদক বিনা প্রতিদ্বন্ধিতায় নির্বাচিত

ইন্দুরকানী হাসপাতালের উদ্বোধনী ব্যানারে ছিল না বঙ্গবন্ধু কিংবা প্রধানমন্ত্রীর ছবি, স্বাস্থ্য প্রশাসনের উপর ক্ষুদ্ধ নেতাকর্মীরা

পিরোজপুরের ইন্দুরকানী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর আভ্যন্তরীন চিকিৎসা সেবা চালু ও রিভার্স অসমোসিস (আরও) প্লান্ট এর উদ্বোধনী অনুষ্ঠানের ব্যানারে ছিল না বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রী ছবি। আর এ নিয়ে ক্ষোভের সৃষ্টি হয়েছে স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীদের মাঝে। স্থানীয় আওয়ামীলীগ ও জেলার নেতার এ ঘটনায় স্বাস্থ্য প্রশাসনকে দায়ী করেছে। শুক্রবার বিকেলে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর অডিটরিয়ামে কার্যক্রম দুইটির উদ্বোধন করা হয়।
উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পিরোজপুর-২ আসনের সংসদ সদস্য আনোয়ার হোসেন মঞ্জু। এ সময় আরও উপস্থিত ছিলেন পিরোজপুরের সিভিল সার্জন মোহাম্মদ হাসনাত ইউসুফ জাকী, বিএমএ পিরোজপুর শাখার সাধারণ সম্পাদক এস এম মিজানুর রহমান বাদল, ইন্দুরকানী উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান এম মতিউর রহমান, উপজেলা নির্বাহী কর্মকর্তা লুৎফুন্নেছা খানম, ইন্দুরকানী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এনামুল হক, জাতীয় পার্টি (জেপি-মঞ্জু) এর উপজেলা কমিটির সভাপতি মোঃ শাহীন হাওলাদার এবং আওয়ামী লীগ ও জেপি’র বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।
অনুষ্ঠানে বক্তাদের বক্তব্যের মাঝে বজলুর রহমান মিন্টু নামে স্থানীয় আওয়ামী লীগের এক নেতা বিষয়টি প্রতিবাদ করেন। তার দাবি ইচ্ছাকৃতভাবেই বঙ্গবন্ধু কিংবা প্রধানমন্ত্রীর ছবি উদ্বোধনী ব্যানারে ব্যবহার করা হয়নি। ইন্দুরকানী উপজেলা আওয়ামী লীগের সভাপতি এম মতিউর রহমান জানান, স্বাস্থ্য বিভাগ নিজেদের ইচ্ছেমত অনুষ্ঠানটি আয়োজন করেছে। আর এক্ষেত্রে আওয়ামী লীগের কাউকেই তারা বিষয়টি জানায়নি। আর ব্যানারে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রী ছবি না থাকা কোনভাবেই মেনে নেওয়া যায় না। বিএমএ পিরোজপুর জেলা কমিটির সাধারণ সম্পাদক এস এম মিজানুর রহমান বাদল জানান, অনুষ্ঠান স্থলে গিয়ে বিষয়টি তার নজরে এসেছে। তারপর আয়োজকদের বলার পরে তারা ভুল স্বীকার করেছে।
পিরোজপুর জেলা আওয়ামী লীগ সভাপতি একেএমএ আউয়াল জানান, সরকারী অনুষ্ঠানের ব্যানারে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রী ছবি থাকবে না এটা কেমন কথা। এটি অন্যায় হয়েছে। আওয়ামীলীগের সভাপতি হিসেবে তিনি এ ঘটনার প্রতিবাদ ও নিন্দা জানান।
তবে বিষয়টি ভুল হয়েছে বলে স্বীকার করেছে অনুষ্ঠানটির সভাপতি এবং ইন্দুরকানী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: ননী গোপাল রায়। তার দাবি যাদেরকে ব্যানার তৈরির দায়িত্ব দেওয়া হয়েছিল তাদের অভিজ্ঞতার অভাবের কারণে এমনটি হয়েছে। ভবিষৎতে এ ধরনের ভুল আর হবে না বলে জানান। নাম প্রকাশ না করার অনুরোধ জানিয়ে স্থানীয় আওয়ামীলীগের একাধিক নেতা জানান, এ উপজেলায় প্রশাসনের কাছে আওয়ামীলীগের কোন গুরুত্ত্ব নেই। প্রায়ই তারা বির্তক সৃষ্টি করে। এ উপজেলার নিয়ন্ত্রন জাতীয় পার্টির হাতে ।
উল্লেখ্য ইন্দুরকানী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সটি ২০০৮ সালে চালু হওয়ার দীর্ঘ ১৪ বছর পর এর আভ্যন্তরীন চিকিৎসা সেবা চালু করা হয়েছে।

শেয়ার করুন

© All rights reserved © 2017 gramersamaj.com
Design & Developed BY NCB IT