শনিবার, ১৫ Jun ২০২৪, ১০:৩৯ পূর্বাহ্ন

শিরোনাম
ঘূর্ণিঝড় রেমালে ক্ষতিগ্রস্থ মানুষের জন্য কমিউনিটি পরিচালিত খাদ্য সহায়তা কর্মসূচী’র উদ্বোধন তীব্র দাবদাহ থেকে রক্ষা পেতে পিরোজপুরে কেন্দ্রীয় ছাত্রলীগ নেতার বিশুদ্ধ পানি ও খাবার স্যালাইন বিতরণ পিরোজপুরে মহান মে দিবস পালিত পিরোজপুরে কালবৈশাখী ঝড়ে ক্ষতিগ্রস্তদের মাঝে নগদ টাকার চেক ও টিন বিতরণ পিরোজপুরে রূপালী ব্যাংকের একাউন্ট ওপেনিং ক্যাম্পেইন অনুষ্ঠিত বিলুপ্তপ্রায় শীতল পাটি শিল্পকে বাঁচিয়ে রাখতে রূপালী ব্যাংকের প্রকাশ্যে কৃষি ঋন বিতরন পিরোজপুরে রূপালী ব্যাংকের বার্ষিক ব্যবসায়িক সম্মেলন অনুষ্ঠিত পিরোজপুরে জাতীয় পরিসংখ্যান দিবস পালিত পিরোজপুরে জাতীয় স্থানীয় সরকার দিবস পালিত বরিশাল বিশ্ববিদ্যালয়ে সরস্বতী পূজা সামনে রেখে একাউন্টিং বিভাগে ধর্মীয় আয়োজনে বিধি নিষেধ

পিরোজপুরে কাপড় ব্যবসায়ীর উপর হামলা : বিচারের দাবীতে উত্তাল শহর

স্টাফ রিপোর্টার :
পিরোজপুর শহরের এক কাপড় ব্যবসায়ীকে মারধর ও দোকানে হামলা চালিয়ে লুটপাটের ঘটনার প্রতিবাদ ও বিচারের দাবিতে আন্দোলনে নেমেছ শহরের ব্যবসায়ীরা। হামলাকারীদের বিচারের দাবীতে শহরের ব্যবসায়ীরা দোকান বন্ধ রেখে ও বিক্রি বন্ধ করে বিভিন্ন কর্মসূচি পালন করেছে। এ দিকে কাপড় ব্যবসায়ীদের আন্দোলনের সাথে একমত প্রকাশে করে জেলা ব্যবসায়ী সমিতির ৫৬ টি সংগঠন একসাথে আন্দোলন করায় উত্তাল হয়ে উঠেছে পিরোজপুর শহরে। রোববার সকাল থেকেই পিরোজপুর শহরের বিভিন্ন দোকানের সামনে এমন চিত্র দেখা যায়।
জানা যায়, পিরোজপুর শহরের কাপুড়িয়া পট্টির মুঈন গার্মেন্টসের ব্যবাসায়ীর উপরে কাপড় ক্রয় নিয়ে ঝগড়ার জেড়ে শনিবার দুপুরে একদল যুবক এসে হামলা চালিয়ে দোকানের ব্যবসায়ী রেজওয়ান খান সুইটের উপর হামলা চালিয়ে তাকে আহত করে এবং দোকানের মালামাল লুটপাট করে। তৎক্ষনিক প্রতিবাদ জানিয়ে শহরের ব্যবসায়ীর জড়িতদের আটকের দাবীতে রাস্তায় বিক্ষোভ মিছিল করে। পরে কাপড় ব্যবসায়ীরা তাদের দোকান বন্ধ করে প্রতিবাদ জানান। এরই ধারাবাহিকতায় জড়িতদের গ্রেপ্তার সহ বিচারের দাবীতে আজ রোববার জেলার ব্যবসায়ীরা বেলা ১১.০০ টা থেকে ১১.১০ মিনিট সকল প্রকার বিক্রি বন্ধ রেখে প্রতিবাদ জানান।
ব্যবসায়ীরা এ সময় জানান, স্থানীয় কিছু যুবক ছাত্রলীগের নাম করে বিভিন্ন সময় তাদের উপর হামলা চালিয়ে ব্যবসায়ীদের ক্ষতিগ্রস্থ করে আসছে। তাই ব্যবসায়ীরা প্রশাসনের কাছে তাদের গ্রেপ্তার সহ বিচারের দাবী করেন। ব্যবসায়ীদের এ আন্দোলনে উত্তপ্ত হয়ে উছেছে শহর।
আহত ব্যবসায়ী রেজওয়ান খান সুইট বলেন, শনিবার সকালে আমার দোকানে স্থানীয় কিছু ছেলেরা আসে কেনাকাটা করার জন্য। তাদের সাথে দামে বোনাবোনি ঠিক না হওয়ার পরবর্তীতে তারা লোকজন নিয়ে আমার উপরে হামলা চালায়। তখন দোকানপাট ভাঙচুর করে দোকানের ক্যাশে থাকা প্রায় ৮৫ হাজার টাকা লুটপাটসহ আমাকে মারধর করে। এতে দোকানে প্রায় আড়াই লক্ষাধিক টাকার ক্ষতিসাধন করে। আমরা থানায় জানিয়েছি, দেখি পুলিশ কি ব্যবস্থা নেয়।
পাদুকা ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক আল আমিন সরকার বলেন, মাহিম চয়েজ, সু গ্যালারী, সিটি শপিং কমপ্লেক্সসহ বিভিন্ন দোকানে এর আগেও তারা হামলা চালিয়েছে। আমরা ব্যবসায়ীরা একতাবদ্ধভাবে বলা শুরু করলে প্রশাসন, ছাত্রলীগ, ছাত্রদল কোন কিছুই দেখবো না। আমরা প্রশাসনকে ৭ দিনের আল্টিমেটাম দিয়েছি। যদি এর মধ্যে ঘটনার সুষ্ঠু বিচার না হয় তবে আমরা কঠোর অবস্থান নিতে বাধ্য হবো।
ব্যবসায়ী জাহিদ হোসেন বলেন, পিরোজপুর জেলা ছাত্রলীগের কিছু নামধারী সন্ত্রাসীরা আছে যারা বিভিন্ন সময় দোকানপাটে হামলা চালায়। চাঁদা না দিলেই তারা বিভিন্ন সময় আমাদের উপর হামলা করে। গতকালও একই কাজ করেছে তারা। আমরা সরকারকে ভ্যাট-ট্যাক্স দিয়ে ব্যবসা করি। আমরা তো সন্ত্রাসী না, আমাদের উপর কেন বারবার সন্ত্রাসী হামলা হবে বারবার। আমরা এর প্রতিবাদসহ সুষ্ঠু বিচার চাই। দ্রুত সময়ে এর সুষ্ঠু বিচার না হলে আমরা পরবর্তীতে অনির্দিষ্টকালের জন্য সব প্রতিষ্ঠান বন্ধ করে দিবো।


পিরোজপুর পৌর কাউন্সিলর সাদুল্লাহ লিটন বলেন, পিরোজপুরে ইদানিং কিছু মাদকাসক্ত ছেলেরা ব্যবসা প্রতিষ্ঠানে হামলা চালায়। দাম-দর করতে আসে। বোনাবোনি না হলে তারা সেগুলো নিয়েও যায়। তাতে বাধার সৃষ্টি করলে বাধে হামলার ঘটনা।
পিরোজপুর পৌরসভার কাউন্সিলর ও ব্যবসায়ী সমিতির সদস্য সরদার জিয়াউল হাসান টিপু বলেন, বিগত দিনেও এমন করে অনেক ঘটনা ঘটেছে। কিছু সন্ত্রাসীদের কারনে পিরোজপুরের ব্যবসায়ীরা শান্তিতে ব্যবসা করতে পারছে না। তারা ব্যবসায়ীদের মারধর করে চাঁদা চায়। প্রশাসনের কাছে বিনীত অনুরোধ এই সন্ত্রাসীদের আপনারা প্রতিহত করে দ্রুত আইনগত ব্যবস্থা নিবেন।
পিরোজপুর সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) আ. জা. মো: মাসুদুজ্জামান বলেন, ব্যবসায়ীদের উপর হামলার বিষয়ে একটি অভিযোগ পাওয়া গেছে। এ বিষয়ে তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হচ্ছে।

 

শেয়ার করুন

© All rights reserved © 2017 gramersamaj.com
Design & Developed BY NCB IT